Logo
Logo
TV
ব্রেকিং নিউজঃ
Sunday 28th February 2021
খেলা
কোচ পচেত্তিনোকে প্রথম শিরোপা উপহার নেইমার-ইকার্দির
 SUNNEWSBD.COM
 Publish: 14-Jan-2021

কোচ পচেত্তিনোকে প্রথম শিরোপা উপহার নেইমার-ইকার্দির

সাননিউজবিডি ডটকম ডেস্ক:-।।খেলাধুলা।।পিএসজির কোচ হিসেবে মরিসিও পচেত্তিনোর শুরুটা হয়েছে সেন্ট এতিয়ের সঙ্গে ১-১ গোলের হতাশার ড্র দিয়ে। এরপর দ্বিতীয় ম্যাচে ব্রেস্তের বিপক্ষে ৩-০ গোলের জয়। তৃতীয় ম্যাচেই পেলেন শিরোপার স্বাদ। হ্যাঁ, গতকাল রাতে মৌসুমে প্রথম শিরোপার স্বাদ পেয়েছে পিএসজি। কাল ফাইনালে অলিম্পিক মার্শেইকে ২-১ গোলে হারিয়ে জিতেছে ট্রফি ডেস চ্যাম্পিয়ন্সের শিরোপা। দলকে মৌসুমের প্রথম শিরোপাটা এনে দিয়েছেন মাউরো ইকার্দি ও বদলি হিসেবে নামা নেইমার। পিএসজির হয়ে গোল দুটো করেছেন তারাই।

ট্রফি ডেস চ্যাম্পিয়ন্সে এটা পিএসজির টানা অষ্টম শিরোপা। আর কোচ হিসেবে মরিসিও পচেত্তিনোর প্রথম। এর আগে এসপানিওল, সাউদাম্পটন ও টটেনহামকে কোচিং করালেও কখনোই শিরোপার স্বাদ পাননি পচেত্তিনো। আর্জেন্টাইন কোচ সেই অতৃপ্তি ঘুচালেন পিএসজিতে এসে। দায়িত্ব নেওয়ার ১১ দিনের মাথায়ই!

ট্রফি ডেস চ্যাম্পিয়ন্সের শিরোপাটা সেই ২০১৩ সাল থেকেই পিএসজির দখলে। সেই থেকে প্রতি বছরই এই শিরোপাটা জিতে আসছে ফরাসি চ্যাম্পিয়নরা। ১১ বছরের কোচিং ক্যারিয়ারে প্রথম শিরোপার হাতছানী, কোচ পচেত্তিনো তাই পূর্ণ শক্তির দলই নামিয়েছিলেন মাঠে। শুরুতেই আক্রমণভাগে নামিয়ে দেন কিলিয়ান এমবাপে, মাউরো ইকার্দি, অ্যাঙ্গেল ডি মারিয়াকে। মানে শুরুতে দুই স্বদেশি ইকার্দি ও ডি মারিয়ার উপরই আস্থা রাখেন তিনি।

তাদের শুরুর একাদশে নামিয়ে মইস কিন, পাওলো সারাবিয়াদের রাখেন বদলি তালিকায়। বদলি তালিকায় থাকা অন্য একটি নাম চমকে দেয় সবাইকে! চোটের কারণে অনেক দিন ধরেই মাঠের বাইরে বসে থাকা নেইমারকে যে বদলি তালিকায় রাখেন পচেত্তিনো। মৌসুমের প্রথম ট্রফি জয়ের সুযোগ, দলের সেরা খেলোয়াড়কে দলে না রাখলে চলে! শুধু বদলি তালিকায় রাখা নয়, ব্রাজিলিয়ান তারকা নেইমারকে ৬৫ মিনিটে মাঠেও নামিয়ে দেন আর্জেন্টাইন কোচ পচেত্তিনো।

নেইমার সেই আস্থার প্রতিদান দিয়েছেন গোল করে। তবে নেইমারের আগেই পিএসজিকে ১-০ গোলে এগিয়ে দেন ইকার্দি। ৩৯ মিনিটে দারুণ এক গোল করে পিএসজিকে প্রথম এগিয়ে দেন এই আর্জেন্টাইন তারকা। ম্যাচের ৮৫ মিনিট পর্যন্ত ইকার্দির এনে দেওয়া এই ১-০ গোলের লিড নিয়েই সন্তুষ্ট থাকতে হয় পিএসজিকে!

কিন্তু এক গোলের কি ভরসা আছে? ৮৫ মিনিটে তাই জয়ের ভরসাটা তৈরি করেন নেইমার। পেনাল্টি থেকে গোল করে ব্রাজিলিয়ান তারকা পিএসজিকে এগিয়ে দেন ২-০ গোলে। পেনাল্টিটা অবশ্য আদায় করেছিলেন মাউরো ইকার্দিই। তাকে ফাউল করাতেই ভিএআরের সহায়তায় পিএসজির পক্ষে পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

যা থেকে ঠাণ্ডা মাথায় গোল করে পিএসজির শিরোপা জেতাটা নিশ্চিত করেন নেইমার। ম্যাচের অন্তিত মুহূর্তে অলিম্পিক মার্শেইয়ের হয়ে অবশ্য একটা গোল করেন দিমিত্রি পায়েত। কিন্তু ততক্ষণে বড্ড দেরি হয়ে গেছে। ৯০ মিনিটে করা তার গোলের পর তাই হার নিয়েই মাঠ ছাড়তে হয়েছে অলিম্পিক মার্শেইকে।

পিএসজির কোচ হিসেবে তৃতীয় ম্যাচেই ক্যারিয়ারের প্রথম শিরোপা জয়, ৪৮ বছর বয়সী পচেত্তিনো খুব খুব খুশি। সেই খুশির তোড়ে ভেসে আর্জেন্টাইন কোচ পিএসজি সমর্থকদের প্রতিশ্রুতি দিয়েছেন আরও আরও শিরোপা জেতানোর। বলেছেন, ‘এটা সবে শুরু।’





এমদাদুল ইসলাম ( ইনতা )
সম্পাদক
সাননিউজবিডি ডটকম




এখানে আরও খবর রয়েছে





তারিখ অনুযায়ী খবর দেখুনঃ



সর্বাধিক পঠিত
Design & Developed By: VARSOFT.INFO
Cell: +8801511 566665