Logo
Logo
TV
ব্রেকিং নিউজঃ
Sunday 28th February 2021
আন্তর্জাতিক
করোনায় কানাডায় প্রতিদিন আক্রান্ত প্রায় ৮ হাজার !
 SUNNEWSBD.COM
 Publish: 16-Jan-2021

করোনায় কানাডায় প্রতিদিন আক্রান্ত প্রায় ৮ হাজার !

সাননিউজবিডি ডটকম ডেস্ক:।।আন্তর্জাতিক।। ॥ কানাডায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যু বেড়েই চলেছে। ধারণা করা হচ্ছে জানুয়ারিতেই দেশটিতে কোভিডে মৃত্যু বিশ হাজারে পৌঁছাতে পারে। কানাডার প্রধান চারটি প্রদেশ অন্টারিও, বৃটিশ কলম্বিয়া, আলবার্টা এবং কুইবেকে দ্রুত করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। আক্রান্তের সংখ্যা বৃদ্ধির কারণে হাসপাতাল ও নিবিড় পরিচর্যাকেন্দ্রগুলোতে ব্যাপক চাপ পড়ছে।

সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মানাসহ সরকারি বিভিন্ন বিধিনিষেধ দেয়া সত্ত্বেও করোনা সংক্রমণ কোনোভাবেই নিয়ন্ত্রণ করা যাচ্ছে না।

১৫ জানুয়ারি কানাডার প্রধান জনস্বাস্থ্য কর্মকর্তা থেরেসা ট্যাম প্রকাশিত নতুন জাতীয় মডেলিংয়ে দেখা গেছে, কানাডায় বৈশ্বিক মহামারিতে আগামী ১০ দিন বা ২৪ জানুয়ারির মধ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হতে পারে ৭ লাখ ৯৬ হাজার ৬৩০ জন এবং একই সময়ে মোট মৃত্যুর সংখ্যা বেড়ে হতে পারে ১৯ হাজার ৬৩০ জন।

কানাডার পাবলিক হেলথ এজেন্সি (পিএইচএসি) প্রকাশিত নতুন মডেলিং থেকে আরও জানা যায়, জনগণ যদি বাইরের মানুষের সঙ্গে তাদের যোগাযোগের মাত্রা বাড়িয়ে দেয়, তাহলে সংক্রমণ দৈনিক ৩০ হাজারেরও বেশি হতে পারে।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, কানাডিয়ানরা যদি কেবলমাত্র তাদের বাড়ির বাইরের লোকদের সাথে যোগাযোগের বর্তমান স্তরটি বজায় রাখে, সে ক্ষেত্রেও সংক্রমণের সংখ্যা দৈনিক ৭ হাজার ৯০০ থেকে বেড়ে প্রায় ১৩ হাজার হয়ে যাবে।

পিএইচএসি আরও জানিয়েছে,পরের দেড় সপ্তাহে আরও প্রায় এক লাখ লোক এই ভাইরাসে আক্রান্ত হতে পারে।

কানাডায় আনুষ্ঠানিকভাবে টিকাদান কর্মসূচি শুরু হয়েছে ১৪ ডিসেম্বর থেকে। সর্বশেষ তথ্য অনুযায়ী, কানাডায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৬ লাখ ৯৫ হাজার ৭০৭ জন, মৃত্যুবরণ করেছেন ১৭ হাজার ৭২৯ জন এবং সুস্থ হয়েছেন ৬ লাখ ১ হাজার ৯১১ জন।





এমদাদুল ইসলাম ( ইনতা )
সম্পাদক
সাননিউজবিডি ডটকম




এখানে আরও খবর রয়েছে





তারিখ অনুযায়ী খবর দেখুনঃ



সর্বাধিক পঠিত
Design & Developed By: VARSOFT.INFO
Cell: +8801511 566665