Logo
Logo
TV
ব্রেকিং নিউজঃ
Sunday 28th February 2021
আন্তর্জাতিক
বাইডেনের শপথের আগেই হোয়াইট হাউস ছাড়বেন ট্রাম্প
 SUNNEWSBD.COM
 Publish: 16-Jan-2021

বাইডেনের শপথের আগেই হোয়াইট হাউস ছাড়বেন ট্রাম্প

সাননিউজবিডি ডটকম ডেস্ক:।।আন্তর্জাতিক।। নতুন প্রেসিডেন্ট হিসেবে জো বাইডেনের শপথ নেয়ার দিন বুধবার সকালেই ওয়াশিংটন ছেড়ে যাবেন ডোনাল্ড ট্রাম্প। এর আগে মঙ্গলবার চলে যাওয়ার পরিকল্পনা করেছিলেন রিপাবলিকান এই প্রেসিডেন্ট।

এ সংশ্লিষ্ট সূত্রের বরাতে বার্তা সংস্থা রয়টার্স ও দোহাভিত্তিক আল-জাজিরা এমন খবর দিয়েছে।

সূত্র জানায়, জয়েন্ট বেইস অ্যান্ড্রুজে বিদায়ী অনুষ্ঠান শেষে ফ্লোরিডা রাজ্যের পাম বিচে উড়ে যাবেন তিনি। তবে ট্রাম্পের এই পরিকল্পনা আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয়নি।

ট্রাম্পের বিদায়বেলা কর্মকর্তারা বিস্তৃত অনুষ্ঠানের কথা ভাবছেন, যাতে ট্রাম্পের মনে কোনো রাষ্ট্রীয় সফরের মতো অনুভব তৈরি হয়। থাকবে লালগালিচা, কালার গার্ড, সামরিক ব্যান্ড ও ২১-বার তোপধ্বনি দিয়ে তাকে বিদায় দেয়ার বিষয়টি।

এরপর এয়ারফোর্স ওয়ানে ফ্লোরিডার উদ্দেশে উড়াল দেবেন তিনি। সেখানে তার মার-এ-লাগো রিসোর্টে তিনি শুরু করবেন তার পরবর্তী জীবন। হোয়াইট হাউসে বর্তমানে কর্মরত বেশ কয়েকজন সহকারীও ওই রিসোর্টে তার জন্য কাজ করবেন।

বাইডেনের অভিষেক অনুষ্ঠানে যোগ না-দেয়ার বিষয়ে ইতিমধ্যে পরিষ্কার জানিয়ে দিয়েছেন ট্রাম্প। তবে তার বদলে ভাইস-প্রেসিডেন্ট মাইক পেন্স যোগ দেবেন বলে জানা গেছে।

এক জ্যেষ্ঠ প্রশাসনিক কর্মকর্তা বলেছেন, বাইডেনের শপথের আগে তাকে হোয়াইট হাউসে স্বাগত জানাতে ট্রাম্পকে অনুরোধ জানিয়েছেন তার কয়েক উপদেষ্টা। তবে এতে কান দিচ্ছেন না ট্রাম্প।

এদিকে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, নিজের মেয়াদ শেষ হওয়ার আগে আরও কয়েকজনকে প্রেসিডেন্টের ক্ষমা ঘোষণার পরিকল্পনা করছেন ট্রাম্প। এই তালিকায় তিনি নিজেকেও বিবেচনা করছেন বলে জানা গেছে।





এমদাদুল ইসলাম ( ইনতা )
সম্পাদক
সাননিউজবিডি ডটকম




এখানে আরও খবর রয়েছে





তারিখ অনুযায়ী খবর দেখুনঃ



সর্বাধিক পঠিত
Design & Developed By: VARSOFT.INFO
Cell: +8801511 566665