Logo
Logo
TV
ব্রেকিং নিউজঃ
Sunday 28th February 2021
খেলা
পুজরা-রাহানে জুটি অস্ট্রেলিয়ার জন্য বড় প্রতিবন্ধকতা
 SUNNEWSBD.COM
 Publish: 16-Jan-2021

পুজরা-রাহানে জুটি অস্ট্রেলিয়ার জন্য বড় প্রতিবন্ধকতা

সাননিউজবিডি ডটকম ডেস্ক:-।।খেলাধুলা।। ব্রিজবেন টেস্টে দ্বিতীয় দিন শেষে অপরাজিত দুই ব্যাটসম্যান পুজারা ৪৯ বল খেলেছে অপর দিকে রাহানে খেলেছে ১৯ বল। রান করেছে যথাক্রমে ৮ ও ২। পুজারার স্টাইক রেট ১৬.৩৩ আর রাহানের স্কাইক রেট ১০.৫৩। আধুনিক ক্রিকেটে জন্য ভালো না হলেও এই ম্যাচ ড্রো করতে পারলে ভারতের জন্য একটা বড় পাওয়া। কেননা ভারত কোহলি ছাড়া এবং সিরাজ, সাইনি, শার্দুল ও নাটারাজনদের মতো বোলার নিয়ে যেভাবে লড়াই করছে তা চমৎকার এক উদাহরন হয়ে থাকবে অস্ট্র্রেলিয়ার মাটিতে ।ইতিমধ্যে পুজরা-রাহানে জুটি ৩৭ বল খেলে করেছে ২ রান। জুটির স্টাইক রেট ০.৩২। আহামরি কিছু নয় কিন্তু টেস্ট ম্যাচে পাঁচ দিন অতিবাহিত করার জন্য অনেক ইতিবাচ। গোটা সিরিচে প্রথম টেস্ট ছাড়া অন্য কোন ম্যাচে ভারতে অলআউট করতে পারেনি অস্ট্রেলিয়া।

আজ দ্বিতীয় দিনের খেলা শেষে ভারতের সংগ্রহ ২ উইকেটে ৬২ রান। চেতেশ্বর পুজারা ৮ ও অজিঙ্কা রাহানে ২ রানে ব্যাট করছেন। এখনও ৩০৭ রানে পিছিয়ে রয়েছে সফরকারীরা।

শুরুতেই ফিরেন শুবমান গিল। শুরুর জুটিটি ভাঙ্গেন প্যাট কামিন্স; তার বলে স্লিপে স্টিভেন স্মিথের ধরা পড়েন ভারতীয় ওপেনার।

থিতু হয়ে গিয়েছিলেন রোহিত শর্মা। খেলছিলেন চমৎকার সব শট। অন্য প্রান্তে সাবধানী ব্যাটিংয়ে এগোচ্ছিলেন পুজারা। জমে গিয়েছিল তাদের জুটি। এমন সময়ে বাজে এক শটে উইকেট উপহার দিয়ে আসেন রোহিত।

ন্যাথান লায়নকে বেরিয়ে এসে ওড়ানোর চেষ্টায় লং অনে ধরা পড়েন রোহিত। ৭৪ বলে খেলা তার ৪৪ রানের ইনিংসে চার ৬টি। আর কোনো ক্ষতি ছাড়াই চা-বিরতিতে যায় ভারত। বৃষ্টির দাপটে পরের সেশনে আর মাঠেই নামা হয়নি তাদের।

এর আগে গ্যাবায় ৫ উইকেটে ২৭৪ রান নিয়ে দিন শুরু করে অস্ট্রেলিয়া। আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান ক্যামেরন গ্রিন ও টিম পেইন দলকে নিয়ে যান তিনশ রানে। ফিফটি ছোঁয়ার পরপরই পেইনকে ফিরিয়ে ৯৮ রানের জুটি ভাঙেন শার্দুল ঠাকুর। অস্ট্রেলিয়া অধিনায়ক ৬ চারে ১০৪ বলে করেন ৫০।

নিজের পরের ওভারে কামিন্সকে দ্রুত বিদায় করেন শার্দুল। মাঝে ৬ চারে ৪৭ রান করা গ্রিনকে বোল্ড করে দেন ওয়াশিংটন সুন্দর।

৪ রানের মধ্যে ৩ উইকেট হারানো অস্ট্রেলিয়া কিছুটা প্রতিরোধ গড়ে মিচেল স্টার্ক ও লায়নের ব্যাটে। ওয়ানডে ঘরানার ব্যাটিংয়ে ২৪ রান করা লায়নকে ফিরিয়ে জুটি ভাঙেন সুন্দর। জশ হেইজেলউডকে বোল্ড করে অস্ট্রেলিয়াকে থামিয়ে দেন নাটরাজন।

শার্দুলের সঙ্গে তিনটি করে উইকেট নিয়েছেন ভারতের দুই অভিষিক্ত নাটরাজন ও ওয়াশিংটন।অধিনায়ক হিসেবে রাহানে দক্ষতার পরিচয় শুধু দেননি। প্রথম টেস্টে কোহলির নেতৃত্বে লজ্জাজনক পরাজয়ের পর দ্বিতীয় টেস্টে জয় এবং তৃতীয় টেস্টে ড্র করে যে নজীর সৃষ্টি করেছে তা ভারতীয় ক্রিকেটে খুজে পাওয়া খুব কঠিন। আর ঘটনাটি ঘটেছে অস্ট্রিলিয়ার মাটিতে। তাই শেস টেস্ট অস্ট্রেলিয়া ভালো করার সম্ভাবনা খুব কম কেননা তাদের বোলাররা খুব একটা ভালো করতে পারছেনা। তাই শেষ টেস্ট তৃতীয় দিন খুব গুরুত্বের সঙ্গে নিতে হবে অস্ট্রেলিয়াকে।

সংক্ষিপ্ত স্কোর:

অস্ট্রেলিয়া ১ম ইনিংস: (আগের দিন শেষে ২৭৪/৫) ১১৫.২ ওভারে ৩৬৯ (গ্রিন ৪৭, পেইন ৫০, স্টার্ক ২০*, লায়ন ২৪, হেইজেলউড ১১; সিরাজ ২৮-১০-৭৭-১, নাটারাজন ২৪.২-৩-৭৮-৩, শার্দুল ২৪-৬-৯৪-৩, সাইনি ৭.৫-২-২১-০, ওয়াশিংটন ৩১-৬-৮৯-৩, রোহিত ০.১-০-১-০)।

ভারত ১ম ইনিংস: ২৬ ওভারে ৬২/২ (রোহিত ৪৪, গিল ৭, পুজারা ৮*, রাহানে ২*; স্টার্ক ৩-১-৮-০, হেইজেলউড ৮-৪-১১-০, কামিন্স ৬-১-২২-১, গ্রিন ৩-০-১১-০, লায়ন ৬-২-১০-১)।





এমদাদুল ইসলাম ( ইনতা )
সম্পাদক
সাননিউজবিডি ডটকম




এখানে আরও খবর রয়েছে





তারিখ অনুযায়ী খবর দেখুনঃ



সর্বাধিক পঠিত
Design & Developed By: VARSOFT.INFO
Cell: +8801511 566665