Logo
Logo
TV
ব্রেকিং নিউজঃ
Friday 16th April 2021
তথ্য-প্রযুক্তি
হোয়াটসঅ্যাপের নতুন ফিচারে যেসব সুবিধা থাকছে
 SUNNEWSBD.COM
 Publish: 19-Mar-2021

হোয়াটসঅ্যাপের নতুন ফিচারে যেসব সুবিধা থাকছে

সাননিউজবিডি ডটকম, তর্থ্য প্রযুক্তি ডেস্ক॥ দিন দিন হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীর সংখ্যা বাড়ছে। করোনা মহামারীর কারণে আরো ব্যাপক হারে বেড়েছে হোয়াটসঅ্যাপ-এর ব্যবহার। নিজের জনপ্রিয়তা বজায় রাখতে নিত্য নতুন ফিচার নিয়ে হাজির হচ্ছে হোয়াটসঅ্যাপ।

এ নিয়ে কাজ করছে হোয়াসঅ্যাপ। আর সেই ফিচারগুলো খুব শীঘ্রই লঞ্চ হবে। ইতিমধ্যেই হোয়াটসঅ্যাপ অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয় বিটা প্ল্যাটফর্মে কয়েকটি ফিচারের পরীক্ষা করছে।

এখন একসঙ্গে শুধুমাত্র একটি ডিভাইজেই হোয়াটসঅ্যাপ ব্যবহার করা যায়। কিন্তু শোনা যাচ্ছে, খুব শীঘ্রই এই নিয়ম বদলাতে পারে সংস্থা। একসঙ্গে একের অধিক ডিভাইজ থেকে একটি অ্যাকাউন্ট খোলার জন্য নতুন কোনো ফিচার আসতে পারে। তবে, সেটি হোয়াটসঅ্যাপ ওয়েব-এর মতো হবে না বলে জানা যাচ্ছে।

হোয়াটসঅ্যাপ নিজের আর্কাইভ চ্যাট ফিচারটিকে আপডেট করছে। নতুন আপডেটের পর আর্কাইভ চ্যাটগুলো আর্কাইভ থাকবে আর চ্যাট লিস্টে দেখা যাবে না। নতুন মেসেজ এলেও আর্কাইভ চ্যাট লিস্টে দেখা যাবে না।

যদিও ইউজারের কাছে অপশন থাকবে এই চ্যাটগুলো দেখার বা না দেখার। ‘ভেকেশন মোড’ বন্ধ হলেও তা নাম বদলে হয়েছিল ‘রিড লেটার’। এই ফিচার চালু হলে হোয়াটসঅ্যাপে আর্কাইভ করা চ্যাট থেকে কোনো নতুন মেসেজের নোটিফিকেশন পাঠানোয় বাধা দেবে।

নিজে থেকেই ডিলিট হয়ে যাবে মেসেজ- কিছুদিন আগেই হোয়াটসঅ্যাপ এই ফিচারটিকে লঞ্চ করেছিল, এবার নতুন আপডেট নিয়ে আসতে চলেছে। এই ফিচারটিকে অন করলে আপনার চ্যাট লিস্ট থেকে মেসেজ নিজের থেকে ৭ দিন পরে ডিলিট হয়ে যাবে। এবার ৭ দিনের বদলে সময় কমিয়ে এনে ২৪ ঘণ্টা হতে চলেছে। সেই সঙ্গে টেক্সট মেসেজের সঙ্গে সঙ্গে ইমেজ বা ছবিও ডিলিট করতে এই ফিচারটি কাজে আসবে।

হোয়াটসঅ্যাপের চ্যাট ব্যাকআপ এন্ড টু এন্ড এনক্রিপটেড হয়, কিন্তু সেটি স্টোর বা গুগল ড্রাইভে বা অন্য কোনো ক্লাউড স্টোরেজে থাকে যা আপনার প্রাইভেসি পলিসিকে বিপদে ফেলে। তাই এবার হোয়াটসঅ্যাপ আপনার চ্যাট ব্যাকআপকে পাসওয়ার্ড সুরক্ষা করবে, যার ফলে আপনার চ্যাটের প্রাইভেসি বেড়ে যাবে আর শুধুমাত্র আপনি সেটা অ্যাকসেস করতে পারবেন।

বর্তমানে যেমন ইউটিউব, ফেসবুক ভিডিও হোয়াটসঅ্যাপে দেখা যায়, খুব শীঘ্রই এবার ইনস্টাগ্রাম রিলসও দেখা যাবে। এই ফিচারটির উপর কাজ করছে কোম্পানি।





এমদাদুল ইসলাম ( ইনতা )
সম্পাদক
সাননিউজবিডি ডটকম




এখানে আরও খবর রয়েছে





তারিখ অনুযায়ী খবর দেখুনঃ



Design & Developed By: VARSOFT.INFO
Cell: +8801511 566665