Logo
Logo
TV
ব্রেকিং নিউজঃ
Friday 16th April 2021
তথ্য-প্রযুক্তি
সংবাদ কনটেন্টের জন্য অস্ট্রেলিয়ায় অর্থ দেবে ফেসবুক
 SUNNEWSBD.COM
 Publish: 19-Mar-2021

সংবাদ কনটেন্টের জন্য অস্ট্রেলিয়ায় অর্থ দেবে ফেসবুক

সাননিউজবিডি ডটকম, তর্থ্য প্রযুক্তি ডেস্ক॥ ফেসবুক অস্ট্রেলিয় ধরকুবের রুপার্ট মারডকের নিউজ কর্পোরেশনকে অর্থ প্রদান করতে রাজী হয়েছে। নিউজ কর্পোরেশনের বিভিন্ন সংবাদ শিরোনাম শেয়ার করার জন্য এই অর্থ পাবে সংবাদমাধ্যমটি।

কয়েক সপ্তাহ আগেই অস্ট্রেলিয়ার করা নতুন এক আইনে সংবাদ শেয়ারের জন্য পত্রিকার সঙ্গে প্রযুক্তি জায়ান্টদের আর্থিক আয় শেয়ার করা বাধ্যতামূলক করা হয়েছে। গুগল এর প্রতিক্রিয়ায় বলেছে, প্রয়োজনে তারা অস্ট্রেলিয়া থেকে কার্যক্রম গুটিয়ে নেবে। তবে, গত মাসে গুগলও প্রতিষ্ঠাটির সঙ্গে একই ধরনের একটি বৈশ্বিক চুক্তি করেছে বলে প্রতিবেদনে জানিয়েছে বিবিসি।

মিডিয়া মোগল হিসেবে রুপার্ট মারডকের উত্থান শুরু হয় অস্ট্রেলিয়ায় সংবাদপত্র প্রকাশের মাধ্যমে।

নিউজ কর্পোরেশন অস্ট্রেলিয়ায় স্বাক্ষরিত তিন বছরের চুক্তির মূল্য প্রকাশ করেনি। চুক্তির আওতায় নিউজ কর্পোরেশনের যাবতীয় কনটেন্ট সামগ্রী রয়েছে - ফলে এর আর্থিক মূল্য যথেষ্টই হওয়ার কথা।

নিউজ কর্পোরেশন অস্ট্রেলিয়ায় সংবাদপত্র বাজারের প্রায় ৭০ ভাগ নিয়ন্ত্রণ করে। এর মধ্যে দ্য অস্ট্রেলিয়ান, দ্য ডেইলি টেলিগ্রাফ এবং দ্য হেরাল্ড সান রয়েছে।

নিউজ কর্পোরেশনের মালিকানায় নিউজ ডটকম ডট এইউ-এর পাশাপাশি ফক্স নিউজ ঘরানার রক্ষণশীল টিভি নেটওয়ার্ক স্কাই নিউজ অস্ট্রেলিয়াও রয়েছে, যা ফেসবুকে সর্বাধিক শেয়ার হওয়া অস্ট্রেলিয়ান নিউজ ব্র্যান্ড।

নিউজ কর্পোরেশনের মালিকানাধীন মার্কিন প্রকাশনাগুলোর জন্যও ইতোমধ্যে ফেসবুকের সঙ্গে একটি আলাদা চুক্তি রয়েছে। তবে, অস্ট্রেলিয়ান চুক্তিটি অনেক বিস্তৃত, ফেসবুকে নিউজ কর্পোরেশন অস্ট্রেলিয়া থেকে শেয়ার করা সমস্ত কনটেন্টই এর অন্তর্ভূক্ত।





এমদাদুল ইসলাম ( ইনতা )
সম্পাদক
সাননিউজবিডি ডটকম




এখানে আরও খবর রয়েছে





তারিখ অনুযায়ী খবর দেখুনঃ



Design & Developed By: VARSOFT.INFO
Cell: +8801511 566665