Logo
TV
ব্রেকিং নিউজঃ
Tuesday 17th September 2024
প্রবাস
মালয়েশিয়া থেকে ৬৫ বাংলাদেশিকে উদ্ধার করেছে দেশটির
 SUNNEWSBD.COM
 Publish: 06-Sep-2018

সাননিউজবিডি ডটকম ডেস্ক: মালয়েশিয়ার নেগ্রি সেমবিলানের বান্দার বারু নিলাই এলাকা থেকে ৬৫ বাংলাদেশিকে উদ্ধার করেছে দেশটির অভিবাসন দপ্তরের কর্মকর্তারা। গত মঙ্গলবার উদ্ধারকৃত এসব ব্যক্তিদের সবাই পাচারের শিকার বলে ধারণা করছেন তারা।

অভিবাসন দপ্তরের মহাপরিচালক দাতুক সেরি মুসতাফর আলী বলেন, বিদেশি কর্মী সরবরাহকারী স্থানীয় একটি প্রতিষ্ঠানের ডরমিটরি থেকে এদের উদ্ধার করা হয়েছে। প্রাথমিক তদন্তে পাওয়া গেছে, এই শ্রমিকেরা ওই কোম্পানির প্রতারণার শিকার হয়েছেন।

বুধবার এক সংবাদ সম্মেলনে তিনি আরও জানান, এদের ৩ থেকে ৫ মাস কোনো বেতন দেওয়া হয়নি। উল্টো ধার হিসেবে ৩০০ থেকে ৫০০ রিঙ্গিত দেওয়া হয়েছে।

দাতুক সেরি মুসতাফর আলীর বরাতে দেশটির সংবাদমাধ্যম দ্য স্টার এক প্রতিবেদনে বলছে, এইসব শ্রমিককে পাচারের অভিযোগে অভিযুক্ত প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদের ৫১ বছর বয়সী দুই পরিচালককে আটক করেছে পুলিশ। তবে তদন্তের গোপনীয়তার স্বার্থে তাদের নাম প্রকাশ করা হয়নি।

দ্য স্টার আরও জানিয়েছে, ওই স্থান থেকে এসব শ্রমিকদের কাজের বৈধতা বিষয়ক মালয়েশিয়ার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে দেওয়া ভুয়া অনুমোদনপত্র উদ্ধার করা হয়েছে। এছাড়া সাময়িক কর্মী হিসেবে তাদের দেওয়া ভ্রমণের বৈধতা সংক্রান্ত অন্যান্য কাগজপত্রেও জালিয়াতি ধরা পড়েছে।

দাতুক সেরি মুসতাফর আলী জানান, অভিযুক্তদের বিরুদ্ধে অভিবাসন আইন ১৯৫৯/৬৩, পাসপোর্ট আইন ১৯৬৬ এবং মানব ও শ্রমিক পাচার আইন ২০০৭ এর আওতায় তদন্ত চলছে।





সাননিউজবিডি ডটকম




এখানে আরও খবর রয়েছে





তারিখ অনুযায়ী খবর দেখুনঃ