Logo
TV
ব্রেকিং নিউজঃ
Tuesday 17th September 2024
প্রবাস
দক্ষিণ আফ্রিকায় দুর্বৃত্তের গুলিতে বাংলাদেশী নিহত
 SUNNEWSBD.COM
 Publish: 24-Nov-2018

দক্ষিণ আফ্রিকায় দুর্বৃত্তের গুলিতে বাংলাদেশী নিহত

সাননিউজবিডি ডটকম ডেস্ক: দক্ষিণ আফ্রিকায় অজ্ঞাত বন্দুকধারীদের গুলিতে মেহেদী হাসান তরুণ (৪৫) নামের বাংলাদেশী এক নাগরিক নিহত হয়েছেন। তিনি জামালপুর সদর উপজেলার মেষ্টা ইউনিয়নের হাজিপুর দোয়ানিপাড়া গ্রামের আলহাজ মো. রেজাউল করিম ও অবসরপ্রাপ্ত শিক্ষিকা হাসনা হেনা দম্পতির ছেলে। ওই ঘটনায় তার দশ বছরের এক ছেলেও গুলিবিদ্ধ হয়েছে।

স্থানীয় সময় বৃহস্পতিবার দক্ষিণ আফ্রিকার লিম্পুপো ও পুমালাঙ্গা প্রদেশের সীমান্তে সিয়াবুসেয়াত এলাকায় দিকে নৃশংস এই সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। ব্যবসায়ী কোনো প্রতিদ্বন্দ্বী পক্ষ ভাড়াটে সন্ত্রাসীদের দিয়ে তাকে হত্যা করে থাকতে পারে বলে তার পরিবারের স্বজনরা ধারণা করছেন। তার লাশ বাংলাদেশে আনা হবে বলে পরিবারের স্বজনরা জানিয়েছেন।

পারিবারিক সূত্রে জানা গেছে, মেহেদী হাসান তরুণ ২০০১ সালে দক্ষিণ আফ্রিকায় পাড়ি জমান। দক্ষিণ আফ্রিকার পুমালাঙ্গা প্রদেশের সিয়াবুসেয়াত নামের গ্রাম এলাকায় তিনি স্থানীয় আফ্রিকান এক নারীকে বিয়ে করেন এবং সে দেশের নাগরিকত্ব পান। পুমালাঙ্গা প্রদেশে তিনি একজন সফল ব্যবসায়ী। তার ১০ বছরের এক ছেলে ও ৬ বছরের এক মেয়ে সন্তান রয়েছে। দীর্ঘ ১৮ বছর ধরে তিনি সেখানে স্থায়ীভাবে সুনামের সাথে ব্যবসা করে আসছিলেন। সর্বশেষ চলতি বছরের জানুয়ারি মাসে তিনি তার একমাত্র ছেলেকে সাথে নিয়ে বাংলাদেশে নিজ বাড়িতে এসেছিলেন। তার মৃত্যুতে পরিবারের স্বজনদের মাঝে শোকের মাতম চলছে।

নিহত মেহেদী হাসানের মামা জামালপুর সদর উপজেলার মেষ্টা ইউপি চেয়ারম্যান নাজমুল হক বাবু জনকণ্ঠকে জানান, বৃহস্পতিবার স্থানীয় সময় বিকেল পাঁচটার দিকে দক্ষিণ আফ্রিকার লিম্পুপো ও পুমালাঙ্গা প্রদেশের সীমান্তে সিয়াবুসেয়াত এলাকায় অজ্ঞাত বন্দুকধারী দুর্বৃত্তদের গুলিতে মেহেদী হাসান নিহত এবং তার দশ বছর বয়সী এক ছেলেশিশু গুলিবিদ্ধ হয়। এ ঘটনা সেখানকার বাংলাদেশি কমিউনিটিতে জানাজানি হয়। বাংলাদেশী কমিউনিটির লোকজনদের মাধ্যমে তার আফ্রিকান নাগরিক স্ত্রী আছিয়া এবং আফ্রিকা প্রবাসী তার বড় ভাই মেহেদী মাসুদ তাকে শনাক্ত করেন। তাদের ১০ বছর বয়সী ছেলেও গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়েছে। তাকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তিনি আরো জানান, স্থানীয় পুলিশ মেহেদী হাসানের লাশ উদ্ধার করে ময়নাতদন্ত শেষে স্থানীয় হিমাগারে রেখেছে। তার স্ত্রী-সন্তানদের সাথে যোগাযোগ করা হলে তারা মেহেদী হাসানের লাশ বাংলাদেশে আনার সম্মতি দিয়েছে। তার লাশ দেশে আনার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হচ্ছে। ব্যবসায়ী কোনো প্রতিদ্বন্দ্বী পক্ষ ভাড়াটে সন্ত্রাসীদের দিয়ে তাকে হত্যা করে থাকতে পারে বলে প্রাথমিকভাবে নিশ্চিত হওয়া গেছে।





সাননিউজবিডি ডটকম




এখানে আরও খবর রয়েছে





তারিখ অনুযায়ী খবর দেখুনঃ