Logo
TV
ব্রেকিং নিউজঃ
Tuesday 17th September 2024
খেলা
৩১তম টেস্ট সেঞ্চুরিতে যতগুলো রেকর্ড ভাঙলেন স্মিথ
 SUNNEWSBD.COM
 Publish: 08-Jun-2023

৩১তম টেস্ট সেঞ্চুরিতে যতগুলো রেকর্ড ভাঙলেন স্মিথ



সাননিউজবিডি ডটকম ডেস্ক:-॥খেলাধুলা॥ টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের প্রথম দিনেই ৯৫ রানে অপরাজিত ছিলেন অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান স্টিভেন স্মিথ। ইংল্যান্ডের ওভালে ভারতের বিপক্ষে দ্বিতীয় দিনে সেঞ্চুরি পেতে মাত্র দুই বল লাগল তার। টেস্টে অস্ট্রেলিয়ান এই রানমেশিনের এটি ৩১তম সেঞ্চুরি। এর মাধ্যমে বেশ কয়েকটি রেকর্ড গড়া হয়ে গেছে স্মিথের।

টেস্টে অস্ট্রেলিয়ার হয়ে তৃতীয় সর্বোচ্চ সেঞ্চুরির মালিক স্মিথ। তার ওপরে আছেন কেবল রিকি পন্টিং (৪১) এবং স্টিভ ওয়াহ (৩২)। এটি নিয়ে ভারতের বিপক্ষে স্মিথের সেঞ্চুরি সংখ্যা দাঁড়াল ৯টি। ভারতের বিপক্ষে আর কেবল জো রুটের এই সংখ্যক সেঞ্চুরি আছে। পেছনে ফেললেন পন্টিং, ভিভ রিচার্ডস এবং গ্যারি সোবার্সকে- যাদের সবারই ভারতের বিপক্ষে ৮টি করে সেঞ্চুরি আছে।

ইংল্যান্ডে স্মিথের সেঞ্চুরি সংখ্যা এখন ৭টি। দেশটিতে সফরকারী ব্যাটসম্যানদের মধ্যে সেঞ্চুরি সংখ্যায় স্মিথ এখন স্টিভ ওয়াহর সঙ্গে যৌথভাবে দ্বিতীয় অবস্থানে আছেন। ছাড়িয়ে গেছেন ৬টি সেঞ্চুরি করা রাহুল দ্রাবিড়কে। ১১টি সেঞ্চুরি নিয়ে সবার ওপরে কিংবদন্তি ব্যাটসম্যান ডন ব্রাডম্যান।

একটি রেকর্ডে ভারতের সাবেক ব্যাটসম্যান দিলিপ ভেংসরকারকে ছুঁয়ে ফেললেন স্মিথ। ইংল্যান্ডের কোনো মাঠে সফরকারী ব্যাটসম্যানদের মধ্যে ৩টি করে সেঞ্চুরি আছে স্মিথ ও ভেংসরকারের। ইংল্যান্ডের কোনো একটি মাঠে সবচেয়ে বেশি সেঞ্চুরি সেই ব্রাডম্যানের।





সাননিউজবিডি ডটকম




এখানে আরও খবর রয়েছে





তারিখ অনুযায়ী খবর দেখুনঃ