Logo
TV
ব্রেকিং নিউজঃ
Tuesday 17th September 2024
খেলা
বিশ্বকাপে ভারত-বাংলাদেশ ম্যাচ ১৯ অক্টোবর
 SUNNEWSBD.COM
 Publish: 12-Jun-2023

বিশ্বকাপে ভারত-বাংলাদেশ ম্যাচ ১৯ অক্টোবর



সাননিউজবিডি ডটকম ডেস্ক:-॥খেলাধুলা॥ ওয়ানডে বিশ্বকাপের সূচি এখনও ঘোষণা করেনি আইসিসি। ভারতে অনুষ্ঠিত হবে বিশ্বকাপের এই আসর। তবে ক্রিকইনফো একটা খসড়া সূচি প্রকাশ করেছে। খসড়া সূচি অনুযায়ী ১৯ অক্টোবর পুনেতে স্বাগতিক ভারতের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ।

পাকিস্তান আহমেদাবাদে খেলা নিয়ে আপত্তি জানিয়েছিল। কিন্তু এক লাখ ধারণ ক্ষমতা সম্পন্ন সেই স্টেডিয়ামেই ১৫ অক্টোবর হতে যাচ্ছে ব্লকবাস্টার ভারত-পাকিস্তান ম্যাচ।

খসড়া অনুযায়ী ৫ অক্টোবর টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে গত আসরের দুই ফাইনালিস্ট ইংল্যান্ড-নিউ জিল্যান্ড খেলতে নামবে। তার তিন দিন পর টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামবে স্বাগতিক ভারত। চেন্নাইয়ে তাদের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া।

ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) কর্তৃক মূল ম্যাচের সূচিটা আপাতত এরকমই। জানা গেছে বিসিসিআই এরই মধ্যে খসড়া সূচি আইসিসিকে পাঠিয়ে দিয়েছে। তার পর সেটা অংশগ্রহণকারী দেশগুলোর কাছে পাঠানো হবে। সব কিছু চূড়ান্ত করে আগামী সপ্তাহের শুরুর দিকে তা প্রকাশ করা হতে পারে।

খসড়া সূচিতে অবশ্য সেমিফাইনালের ভেন্যু সম্পর্কে কোনও ধারণা দেওয়া হয়নি। যার সম্ভাব্য তারিখ ১৫ ও ১৬ নভেম্বর। আহমেদাবাদে শিরোপা নির্ধারণী ফাইনাল অনুষ্ঠিত হবে ১৯ নভেম্বর। টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচটাও এই ভেন্যুতে হওয়ার কথা।

পাকিস্তান লিগ পর্বে তাদের ম্যাচগুলো ৫টি ভেন্যুতে খেলবে। আহমেদাবাদ ছাড়া কোয়ালিফায়ার থেকে আগত দুই দলের মুখোমুখি হবে ৬ ও ১২ অক্টোবর। ভেন্যু হায়দরাবাদ। ২০ অক্টোবর বেঙ্গালুরুতে মুখোমুখি হবে অস্ট্রেলিয়ার, ২৩ অক্টোবর আফগানিস্তান এবং ২৭ অক্টোর চেন্নাইয়ে তারা দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলতে নামবে। কলকাতায় পাকিস্তানের পরবর্তী ম্যাচ বাংলাদেশের বিপক্ষে ২১ অক্টোবর। ৫ নভেম্বর বেঙ্গালুরুতে নিউ জিল্যান্ড এবং ১২ নভেম্বর কলকাতায় ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে পাকিস্তান লিগ পর্ব শেষ করবে।

বড় ম্যাচগুলোর মধ্যে অস্ট্রেলিয়া-নিউ জিল্যান্ড ২৯ অক্টোবর ধর্মশালায় খেলতে নামবে। অস্ট্রেলিয়া-ইংল্যান্ড আহমেদাবাদে খেলবে ৪ নভেম্বর। তার পর নিউ জিল্যান্ড পুনেতে ১ নভেম্বর দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে।

এবার অবশ্য নজির বিহীনভাবে দেরি করে প্রকাশ হচ্ছে সূচি। টুর্নামেন্ট শুরু হতে এখনও বাকি চার মাস। অথচ ২০১৫ ও ২০১৯ সংস্করণের সূচি এক বছর আগেই প্রকাশ করা হয়েছিল।

বিশ্বকাপে ভারতের ম্যাচের খসড়া সূচি-

* ভারত-অস্ট্রেলিয়া, ৮ অক্টোবর, চেন্নাই

*ভারত-আফগানিস্তান, ১১ অক্টোবর, দিল্লি

*ভারত-পাকিস্তান, ১৫ অক্টোবর, আহমেদাবাদ

*ভারত-বাংলাদেশ, ১৯ অক্টোবর, পুনে

*ভারত-নিউ জিল্যান্ড, ২২ অক্টোবর, ধর্মশালা

* ভারত-ইংল্যান্ড, ২৯ অক্টোবর, লখনউ

* ভারত-কোয়ালিফায়ার, ২ নভেম্বর, মুম্বাই

* ভারত-দক্ষিণ আফ্রিকা, ৫ নভেম্বর, কলকাতা

* ভারত-কোয়ালিফায়ার, ১১ নভেম্বর, বেঙ্গালুরু





সাননিউজবিডি ডটকম




এখানে আরও খবর রয়েছে





তারিখ অনুযায়ী খবর দেখুনঃ