Logo
TV
ব্রেকিং নিউজঃ
Sunday 21st July 2024
আন্তর্জাতিক
প্রেসিডেন্ট বাইডেন যথেষ্ঠ হয়েছে,অপ্রিয় বিষয় হবে আপনার অবসর ঘোষণা:ট্রাম্প
 SUNNEWSBD.COM
 Publish: 28-Jun-2024

প্রেসিডেন্ট বাইডেন যথেষ্ঠ হয়েছে,অপ্রিয় বিষয় হবে আপনার অবসর ঘোষণা:ট্রাম্প



সাননিউজবিডি ডটকম ডেস্ক:॥আন্তর্জাতিক॥ বৃহস্পতিবার মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের টেলিভিশন বিতর্কে একে অন্যকে লক্ষ্য করে আক্রমণ ও পাল্টা আক্রমণ করেছেন দুই প্রধান প্রার্থী বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেন ও সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। চার বছরের মধ্যে এই প্রথম তারা আগামী ৫ নভেম্বরের নির্বাচন সামনে রেখে একে অন্যের মুখোমুখি হলেন। বিতর্কের পরে প্রভাবশালী মার্কিন সংবাদমাধ্যম নিউইয়র্ক টাইমসে একটি প্রতিক্রয়া প্রকাশিত হয়েছে। দৈনিক ইনকিলাবের পাঠকদের জন্য প্রতিক্রয়াটি তুলে ধরা হলো-

প্রেসিডেন্ট বাইডেন একজন ভাল মানুষ যার সফল প্রেসিডেন্ট মেয়াদের সাথে পাবলিক সার্ভিসে দীর্ঘ ক্যারিয়ার রয়েছে। কিন্তু আমরা আশা করি তিনি বৃহস্পতিবার সন্ধ্যায় তার বিতর্কের পারফরম্যান্স পর্যালোচনা করবেন এবং প্রেসিডেন্ট পদে নির্বাচন থেকে সরে আসবেন। এ দেশটির (যুক্তরাষ্ট্র) মুখোমুখি বিপদগুলির মধ্যে একটি, আমি বিশ্বাস করি এবং বাইডেনও বিশ্বাস করেন, ডোনাল্ড ট্রাম্পের বিজয়ের ঝুঁকি। এবং বিতর্কের পরে, এ অনুভূতি এড়ানো কঠিন যে বাইডেনের দৌড়ে থাকাটা জানুয়ারিতে ট্রাম্পের হোয়াইট হাউসে যাওয়ার সম্ভাবনা বাড়িয়ে তোলে।

বাইডেন কখনই একজন দুর্দান্ত বিতার্কিক ছিলেন না, তবে তার কণ্ঠস্বর এবং ভঙ্গি তার বয়স এবং কার্যকারিতা সম্পর্কে সন্দেহ দূর করেনি। বরং তিনি সেগুলোকে প্রশস্ত করেছেন। আমি আজ এমন একজন মহিলার সাথে চ্যাট করেছি যিনি কাকে ভোট দেবেন সে বিষয়ে সিদ্ধান্ত নেই - তিনি বলেছেন যে, তিনি ট্রাম্প এবং বাইডেন উভয়কেই অবিশ্বাস করেন তবে অর্থনীতির জন্য কে আরও ভাল করবে তার ভিত্তিতে বেছে নেবেন - এবং আমি বাজি ধরেছি যে, তিনি এখন ট্রাম্পকে সমর্থন করবেন।

কিছু অর্থে, এটি অন্যায্য হতে পারে। এই একটি বিতর্ক ছিল. একজন প্রার্থীর শারীরিক দুর্বলতা, কর্কশ কন্ঠস্বর এবং র‍্যাম্বলিং প্রতিক্রিয়া সেই ব্যক্তি কীভাবে শাসন করবে তার ভাল ভবিষ্যদ্বাণী নাও হতে পারে। কিন্তু এই নির্বাচনে, তারা সম্ভবত ভাল ভবিষ্যদ্বাণী করে যে প্রার্থী নভেম্বরে হেরে যাবে এবং আবার শাসন করার সুযোগ পাবে না। আমরা আখ্যানের মাধ্যমে বিশ্বকে দেখি এবং বাইডেন সম্পর্কে একটি আখ্যান হল যে তিনি অনেক বয়স্ক। তার অভিনয় সেই আখ্যানটিকে শক্তিশালী করেছিল যখন তাকে এটিকে ভেঙে ফেলার প্রয়োজন হয়েছিল। বাইডেন, ট্রাম্পের মতো একজন দোষী সাব্যস্ত অপরাধীকে বিতর্ক জিততে দিয়েছিলেন।

বাইডেন নির্বাচন থেকে নিজেকে প্রত্যাহার করে এটি সমাধান করতে পারেন। নতুন প্রাইমারি করার সময় নেই, তবে তিনি শিকাগোতে ডেমোক্র্যাটিক ন্যাশনাল কনভেনশনের উত্তরসূরির পছন্দটি তুলে ধরতে পারেন। ডেমোক্রেটিক পার্টির কিছু বিশিষ্ট ব্যক্তিত্ব রয়েছে যারা নভেম্বরে ট্রাম্পকে পরাজিত করতে ভালো অবস্থানে থাকবেন বলে আমি মনে করি, তাদের মধ্যে মিশিগানের গভর্নর গ্রেচেন হুইটমার, ওহিওর সিনেটর শেররড ব্রাউন এবং বাণিজ্য সচিব জিনা রাইমন্ডো। এবং আরো অনেকে আছেন।

আমার ফোনে লোকেদের কাছ থেকে অসংখ্যা টেক্সট আসছে, যেমন একজন বলেছে: ‘হায় ঈশ্বর। আমরা কি করতে যাচ্ছি?’ আরেকজন, বাইডেনের একজন ভক্ত, টেক্সট করেছেন: ‘এটি অপরিহার্য যে আমরা ঘোড়া পরিবর্তন করি।’ তবে ডেমোক্র্যাটরা এটি উচ্চস্বরে বলতে এবং বাইডেনকে দুর্বল করতে নারাজ। সুতরাং এই পছন্দটি নিজেরাই করা জো এবং জিল বাইডেনের উপর নির্ভর করবে।

এই একটি অপ্রিয় বিষয় হবে, কিন্তু, জনাব প্রেসিডেন্ট, ২০২৪ সালে আপনার পক্ষে দেশের সেবা করার একটি উপায় হল আপনার অবসর ঘোষণা করা এবং আপনার প্রতিস্থাপনের জন্য প্রতিনিধিদের আহ্বান করা, কারণ এটি আমাদের জাতির জন্য সবচেয়ে নিরাপদ পথ।





সাননিউজবিডি ডটকম




এখানে আরও খবর রয়েছে


এই মুহুর্তের শীর্ষ খবর



তারিখ অনুযায়ী খবর দেখুনঃ



সর্বাধিক পঠিত