Logo
TV
ব্রেকিং নিউজঃ
Tuesday 17th September 2024
বিনোদন
মিমিকে সরাসরি ধর্ষণের হুমকি, প্রতিবাদে মাঠে নামলেন সৃজিত
 SUNNEWSBD.COM
 Publish: 22-Aug-2024

মিমিকে সরাসরি ধর্ষণের হুমকি, প্রতিবাদে মাঠে নামলেন সৃজিত



সাননিউজবিডি ডটকম ডেস্ক:বিনোদন॥ আরজি কর হাসপাতালে মহিলা চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনায় চারিদিকে প্রতিবাদের ঝড় উঠেছে। এ ঘটনার প্রতিবাদে নারীরা নিরাপত্তার দাবিতে সোচ্চার হয়েছেন। রাতের বেলাতেই নয়, দিনের বেলাতেও মহিলাদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে—এ দায়িত্ব কার?

এই প্রেক্ষাপটে, মিমি চক্রবর্তীকে ধর্ষণের হুমকি দেওয়া হয়েছে। এক নেটিজেন এর কাছ থেকে আসা এ হুমকির পর, মিমি সরব হন বিচার ও নিরাপত্তার দাবি নিয়ে। তাতেই তীব্র প্রতিক্রিয়া দিলেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। মিমির পোস্ট করা কুরুচিকর মন্তব্যের স্ক্রিনশট শেয়ার করে মোক্ষম জবাব দেন তিনি।

আর জি কর কাণ্ডের পর, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নির্যাতিতার পরিবারকে ১০ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছিলেন, কিন্তু পরিবার তা মেনে নেয়নি। এই বিষয়টিকে সামনে রেখে মিমি চক্রবর্তীকে হুমকি দেওয়া হয়েছে।

কী লেখা ছিল সেই কমেন্টে?

রাশিদুল নামের সেই অ্যাকাউন্ট থেকে লেখা হয়, ‘মিমি শুধু একটা মেয়ে বলে তাঁর জন্য খারাপ ভাষা ব্যবহার করতে পারছি না। আজ যদি এই ঘটনা মিমির সঙ্গে ঘটত তাহলে কী করতিস? মিমির পরিবারকেও ১০ লাখ টাকা দিতিস নাকি? তাহলে মিমিকে আমার ঘরে পাঠিয়ে দিস আমি দিয়ে দেব ১০ লাখ ওর পরিবারকে।’

এই পোস্ট শেয়ার করে মিমি লেখেন, ‘আর আমরা একজন মহিলার জন্যই ন্যায় বিচার চাইছি, তাই না? এঁরা অনেকের মধ্যে কিছুজন। এখন ধর্ষণের হুমকিকে নর্মলাইজ করে ফেলেছে এই বিষাক্ত পুরুষ সমাজ। একই সঙ্গে ভিড়ের মধ্যে মিশে গিয়ে বলছে যে তাঁরা নাকি মেয়েদের পাশে আছেন! এটা কোন শিক্ষার পরিচয়?’

মিমির হয়ে সৃজিতের পোস্ট:

এরকম একটি কমেন্ট নিজের ফেসবুকে শেয়ার করে সৃজিত মুখোপাধ্যায় লিখলেন, ‘সেলেবদের ঘৃণা করুন কিন্তু ভেবেচিন্তে। জেলে ইন্টারনেট নাও পেতে পারেন।’ তবে পরিচালক এই পোস্টের কমেন্ট সেকশন বন্ধই করে রেখেছেন অবাঞ্ছিত মন্তব্যকে এড়িয়ে যেতে।

উল্লেখ্য, গত ৯ আগস্ট ভোরে কলকাতার শ্যামবাজার এলাকায় অবস্থিত আর জি কর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসকদের বিশ্রামকক্ষ থেকে একটি নারীর ক্ষতবিক্ষত মরদেহ উদ্ধার করা হয়। হাসপাতাল কর্তৃপক্ষ প্রথমে দাবি করে যে, ওই চিকিৎসক আত্মহত্যা করেছেন। তবে ময়নাতদন্তের পর জানা যায়, তাকে ধর্ষণের পর হত্যা করা হয়েছিল। এই তথ্য ফাঁস হওয়ার পর কলকাতা ও পশ্চিমবঙ্গে ব্যাপক প্রতিবাদ ও ক্ষোভের সৃষ্টি হয়।





সাননিউজবিডি ডটকম




এখানে আরও খবর রয়েছে





তারিখ অনুযায়ী খবর দেখুনঃ