Logo
TV
ব্রেকিং নিউজঃ
Tuesday 17th September 2024
জাতীয়
সিইসির পদত্যাগপত্রে রাষ্ট্রপতির সম্মতি
 SUNNEWSBD.COM
 Publish: 05-Sep-2024

সিইসির পদত্যাগপত্রে রাষ্ট্রপতির সম্মতি



সাননিউজবিডি ডটকম ডেস্ক:॥জাতীয়॥ প্রধান নির্বাচন কমিশনারসহ সব কমিশনারদের পদত্যাগপত্র রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন কর্তৃক গৃহীত হয়েছে।

বৃহস্পতিবার (০৫ সেপ্টেম্বর) দুপুরের দিকে এ পদত্যাগপত্র জমা দেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি)।

এর আগে নানা গুঞ্জনের সমাপ্তি ঘটিয়ে দুপুর ১২টার দিকে পদত্যাগের ঘোষণা দেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল নেতৃত্বাধীন নির্বাচন কমিশন।

ছাত্র-জনতার অভ্যুত্থানে শেখ হাসিনার পদত্যাগ ও নতুন অন্তর্বর্তী সরকারের শপথের পর রাষ্ট্রের বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানে ব্যাপক রদবদল চলছে। পদত্যাগের হিড়িক পড়েছে সব সেক্টরেই। রাষ্ট্রসংস্কারের চলমান প্রেক্ষাপটে কেউ স্বেচ্ছায়, আবার কেউ ছাত্রদের আন্দোলনে বাধ্য হয়ে পদত্যাগপত্রে সই করছেন। এ থেকে বাদ যায়নি বিচারাঙ্গনসহ বড় বড় স্বায়ত্তশাসিত এবং সাংবিধানিক প্রতিষ্ঠানও। উদ্ভূত পরিস্থিতিতে ইসি পুনর্গঠনের বিষয়টিও জোরেশোরে আলোচনা চলছিল গত কয়েক দিন।

এদিকে কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন নির্বাচন কমিশনের পদত্যাগের দাবিতে গতকাল বুধবার ইসি সচিবালয়ের সামনে বিক্ষোভ করে ছাত্রজনতা। তারা বর্তমান কমিশনকে স্বৈরাচারের দোসর আখ্যায়িত করে অবিলম্বে তাদের পদত্যাগ দাবি করেন। এমন পরিস্থিতিতে আজ দুপুরে সংবাদ সম্মেলন করে পদত্যাগের ঘোষণা দেন সিইসি কাজী হাবিবুল আউয়াল।





সাননিউজবিডি ডটকম




এখানে আরও খবর রয়েছে





তারিখ অনুযায়ী খবর দেখুনঃ