Logo
TV
ব্রেকিং নিউজঃ
Tuesday 17th September 2024
খেলা
ভারত সফরের আগেই আসছেন হাতুরুসিং
 SUNNEWSBD.COM
 Publish: 07-Sep-2024

ভারত সফরের আগেই আসছেন হাতুরুসিং



সাননিউজবিডি ডটকম ডেস্ক:-॥খেলাধুলা॥ বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান কোচ চান্দিকা হাতুরুসিংহের বিদায় নিয়ে গত দুই সপ্তাহ ধরেই অনেক আলোচনা হচ্ছে। পাকিস্তানের বিপক্ষে সিরিজ শেষে তাকে বিদায় নিতে হবে এমন কথা জোরেশোরে শোনা গেছে। তবে পাকিস্তান থেকে দলের সঙ্গে হাতুরু বাংলাদেশে ফিরে আসার পর গুঞ্জনটা সাময়িকভাবে থেমে যায়। কিন্তু পরদিনই আবার হাতুরু ছুটি কাটাতে অস্ট্রেলিয়া যাওয়ার পর নতুন করে আলোচনা শুরু হয়েছে। তবে শনিবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক নাজমুল আবেদিন ফাহিম জানিয়েছেন, ভারত সফরের আগেই দেশে ফিরে দলে যোগ দেবেন হাতুরুসিংহে।

আগামী ১৫ সেপ্টেম্বর ভারত সফরে যাবে বাংলাদেশ ক্রিকেট দল। সেই সফরে খেলবে ২ টেস্ট ও ৩ ম্যাচের টি২০ সিরিজ। আইসিসির বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ। গুরুত্বপূর্ণ এই সিরিজের আগে বাংলাদেশ দলের প্রস্তুতির সময়টা বেশ কম। কারণ সবেমাত্র পাকিস্তান সফর শেষ করে ফিরে আসা দলটি সোমবার (৯ সেপ্টেম্বর) অনুশীলন শুরু করবে। কিন্তু প্রধান কোচ হাতুরু নেই। যদিও তার দেওয়া নির্দেশনা অনুসারেই চলবে ক্যাম্প।

হাতুরু দলের সঙ্গে পাকিস্তান থেকে বুধবার রাতে বাংলাদেশে ফিরে আসেন। কিন্তু বৃহস্পতিবার রাতেই আবার অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে বিমান ধরেন হাতুরু ছুটি কাটাতে। এই ছুটিই তার শেষ বলে অনেকে মনে করেছেন। হয়তো আর ফেরা হবেনা তার। ই-মেইলে বরখাস্তের চিঠি পেতে পারেন এমন গুঞ্জন তৈরি হয়। কিন্তু পাকিস্তানকে তার অধীনে ২-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করেছে বাংলাদেশ।

এমন অবিস্মরণীয় অর্জনের পর প্রধান কোচকে বরখাস্ত করাটাও বেশ নির্মম একটি সিদ্ধান্ত। তাই আপাতত ভারত সফরেও থাকছেন হাতুরুসিংহে। এমনকি ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি পর্যন্ত তার যে চুক্তি সেই পর্যন্তও এই শ্রীলঙ্কান বংশোদ্ভূত কোচকে রেখে দেওয়ার ইচ্ছা প্রকাশ করছেন অনেকে। এই মুহুর্তে বাংলাদেশ দলের ড্রেসিং রুমের অবস্থাও বেশ ভালো। ক্রিকেটারদেরও এখন হাতুরুর সঙ্গে বেশ ভালো সম্পর্ক।

এ কারণে ভারত সফরেও বাংলাদেশ দলের কোচ থাকছেন হাতুরুসিংহে। তার দেওয়া পরিকল্পনায় সোমবার থেকে অনুশীলন করবে বাংলাদেশ দল। ১২ সেপ্টেম্বর দেশে ফিরে অনুশীলনে যোগ দেবেন হাতুরু। এ বিষয়ে বিসিবি পরিচালক ফাহিম বলেছেন,‘হেড আসবে, এখানেই আসবে।’ এখান থেকেই স্পষ্ট আপাতত থাকছেন হাতুর।





সাননিউজবিডি ডটকম




এখানে আরও খবর রয়েছে





তারিখ অনুযায়ী খবর দেখুনঃ