Logo
TV
ব্রেকিং নিউজঃ
Tuesday 17th September 2024
খেলা
মেসি-ডি মারিয়াবিহীন আর্জেন্টিনার দাপুটে জয়
 SUNNEWSBD.COM
 Publish: 07-Sep-2024

মেসি-ডি মারিয়াবিহীন আর্জেন্টিনার দাপুটে জয়



সাননিউজবিডি ডটকম ডেস্ক:-॥খেলাধুলা॥ কোপা আমেরিকা জয়ের পর আর্জেন্টিনার প্রথম ম্যাচ। সেই ম্যাচে আবার ইনজুরির কারণে নেই লিওনেল মেসি। অবসর নেওয়ায় ছিলেন না অ্যাঞ্জেল ডি মারিয়াও। তবে দলের দুই কিংবদন্তিকে ছাড়াই দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাই পর্বের ম্যাচে চিলিকে উড়িয়ে দিল আর্জেন্টিনা। শুক্রবার বাংলাদেশ সময় ভোরে অনুষ্ঠিত বুয়েনস এইরেসের এস্তাদিও মাস মনুমেন্টাল স্টেডিয়ামে লিওনেল স্কালোনির দল ৩-০ গোলে পরাজয়ের স্বাদ উপহার দিয়েছে চিলিকে।

তবে ম্যাচের প্রথমার্ধে আর্জেন্টিনাকে বেশ ভালোভাবেই রুখে দিয়েছিল চিলি। এই সময়ে কোনো গোলের দেখা পায়নি বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নরা। কিন্তু দ্বিতীয়ার্ধেই যেন জ্বলে ওঠে লিওনেল স্কালোনির দল। প্রথমার্ধের বিরতির পর তিন মিনিটের মাথায় ম্যাক অ্যালিস্টারের করা গোলে প্রথম এগিয়ে যায় আর্জেন্টিনা।

জুলিয়ান আলভারেজের ক্রস থেকে গোলটি করেন তিনি। তবে দ্বিতীয় গোল পেতে ৮৪ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয় স্বাগতিকদের। এই সময়ে জিওভানি লো সেলসোর অ্যাসিস্টে চিলির বক্সের বাইরে থেকে বাঁ পায়ের দারুণ শটে চোখধাঁধানো গোল করে ব্যবধান দ্বিগুণ করেন আলভারেজ নিজেই। ৯১ মিনিটে বদলি হিসেবে নেমেই গোল করে নিজের জাত চেনান পাওলো দিবালা। মেসির ১০ নম্বর জার্সি পরেই যেন সৌভাগ্যের পরশ পেলেন তিনি। জাতীয় দলের হয়ে করলেন চতুর্থ গোল। ম্যাচ শেষে দিবালা বলেন, ‘আমি জানি জার্সিটা আমার নয়। সবাই জানে এটা লিওর। যতটা ভালোভাবে সম্ভব, আমি এটার (১০ নম্বর জার্সি) প্রতিনিধিত্ব করার চেষ্টা করেছি। কেউ কেউ বলেছে, আমার এটা পরা উচিত। এটা নেওয়া উচিত কি না, তা বুঝতে পারছিলাম না। কিন্তু দায়িত্ব পালন করে ভালো লাগছে।’

গত জুলাইয়ে কোপা আমেরিকায় চ্যাম্পিয়ন হওয়ার পর আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানিয়ে ছিলেন ডি মারিয়া। কোপার পর চিলির বিপক্ষেই প্রথম মাঠে নামে আর্জেন্টিনা। এই জয় তাই ডি মারিয়াকেই উৎস্বর্গ করেছেন আর্জেন্টাইনরা।

ম্যাচের আগেই তাকে বিদায়ী সংবর্ধনা জানায় স্কালোনির শিষ্যরা। এদিন সপরিবারে স্টেডিয়ামে হাজির হন ডি মারিয়া। এ সময় আবেগ ছুঁয়ে যায় তাকে। পরিবার, দর্শক আবেগাপ্লুত হয়ে পড়ে ডি মারিয়ার বিদায়ী অনুষ্ঠানে! আর্জেন্টিনা দলের হয়ে মাঠে তার স্মরণীয় সব মুহূর্ত দেখানো হয় স্টেডিয়ামের জায়ান্ট স্ক্রিনে। ব্যাকগ্রাউন্ডে পাঠ করা হয় ডি মারিয়াকে লেখা তার মেয়ে মিয়ার চিঠি। খেলা শেষ হওয়ার পর আর্জেন্টিনার ফুটবলারেরা তাকে নিয়ে মেতে ওঠেন। দীর্ঘ দিন ধরে আর্জেন্টিনার জাতীয় দলের অন্যতম ভরসাকে শূন্যে ছুড়ে উদযাপনে মেতে ওঠেন মার্টিনেজ-ওটামেন্ডিরা। সতীর্থদের উচ্ছ্বাসে আবেগপ্রবণ হয়ে পড়ে ডি মারিয়া নিজেও।

চিলির বিপক্ষে জয়ের পর দক্ষিণ আমেরিকান বাছাইয়ে ৭ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে লিওনেল স্কালোনির দল। ৬ ম্যাচ খেলে দ্বিতীয় স্থানে থাকা উরুগুয়ের ৫ পয়েন্ট কম। অন্য ম্যাচে বলিভিয়া ৪-০ গোলে হারিয়েছে ভেনেজুয়েলাকে। আগামী মঙ্গলবার কলম্বিয়ার বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা। আজ সকাল ৭টায় মাঠে নামে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল। যেখানে সেলেসাওদের প্রতিপক্ষ ইকুয়েডর।





সাননিউজবিডি ডটকম




এখানে আরও খবর রয়েছে





তারিখ অনুযায়ী খবর দেখুনঃ