Logo
TV
ব্রেকিং নিউজঃ
Sunday 21st July 2024
খেলা
নাটকীয় প্রত্যাবর্তনে হার এড়িয়ে গ্রুপ চ্যাম্পিয়ন জার্মানি
 SUNNEWSBD.COM
 Publish: 24-Jun-2024

ইউরো ২০২৪

নাটকীয় প্রত্যাবর্তনে হার এড়িয়ে গ্রুপ চ্যাম্পিয়ন জার্মানি



সাননিউজবিডি ডটকম ডেস্ক:-॥খেলাধুলা॥ প্রথম দুই ম্যাচে অনায়াস জয় পাওয়া হট ফেভারিট জার্মানি গ্রুপ পর্বের শেষ ম্যাচে সুইজারল্যান্ডের বিপক্ষে হেরে যেতেই বসেছিল।নির্ধারিত সময় শেষেও সুইসদের বিপক্ষে পিছিয়ে ছিল জার্মানরা।তবে অঅফসাইড পক্ষে যাওয়ার পর অতিরিক্ত নিকোলাস ফুলক্রুগে শেষ মুহুর্তের গোলে।

ফ্রাঙ্কফুর্টে রোববার রাতে ‘এ’ গ্রুপের শেষ রাউন্ডের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। ড্যান এনডোয়ে সুইজারল্যান্ডকে শুরুতে এগিয়ে নেওয়ার পর যোগ করা সময়ে সমতা টানেন ফুয়েলখুগ।

দুই জয় ও এক ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলোতে জার্মানি। এক জয় ও দুই ড্রয়ে ৫ পয়েন্ট নিয়ে গ্রুপ রানার্সআপ হয়ে নকআউট পর্ব নিশ্চিত করল সুইজারল্যান্ড।

স্কটল্যান্ড ও হাঙ্গেরির ম্যাচে সর্বমোট সাত গোল করা নাগালসম্যানের শিষ্যদের এদিনও। সেই দাপুটে রুপে ফুটবল খেললেও গোলের জন্য প্রতিক্ষা করতে হয়েছে শেষ পর্যন্ত

বল দখলে(৬৬ শতাংশ) এগিয়ে থাকা জার্মানরা শুরুতেই এগিয়ে যেতে পারত।১৭ তম বক্সের বেশ বাইরে থেকে দুর্দান্ত এক শটে গোল করেন রবার্ট আনড্রিচ। তবে গোলের বিল্ডআপে বক্সের ভেতর জামাল মুসিয়ালা প্রতিপক্ষ খেলোয়াড়কে ফাউল করায় ভিএআর যাচাইয়ের পর বাতিল করা হয় গোলটি।

স্বাগতিকদের সেই হতাশা আরও বাড়ে ২৮ তম মিনিটে।

জার্মানিকে স্তব্ধ করে এগিয়েও যায় সুইজারল্যান্ড। অসাধারণ এক কাউন্টার অ্যাটাক থেকে রেমো ফ্রুয়েলারের সহায়তায় অসাধারণ এক স্লাইডিং শটে গোল করে সুইসদের এগিয়ে দেন ডান এনডয়ে।

পিছিয়ে যাওয়ার পর থেকে আক্রমনের ঝড় বইয়ে দিয়েছিল জার্মানি। তবে সুইস গোলমুখেও ১৮ টি শট নিয়েও পাচ্ছিলনা গোলের দেখা।৮৪ মিনিটে জার্মান সমর্থকদের স্তব্ধ করে ব্যবধান ২–০ করে সুইজারল্যান্ড। তবে সুইসদের উল্লাস থেমে অফসাইডের বাশি বাজলে।ম্যাচে বাচানো স্বপ্ন ঠিকে থাকে জার্মানির।

যোগ করা সময়ের মিনিটে সেই স্বপ্নের বাস্তব রুপ দেন ফুলক্রুগ। বাঁ দিক থেকে ডাভিড রাউসের ক্রসে দারুণ হেডে সমতা টেনে তিনবারের ইউরো জয়ীদের অপারেজয় যাত্রা অব্যহত রাখেন বরুশিয়া ডর্টমুন্ড ফরোয়ার্ড।





সাননিউজবিডি ডটকম




এখানে আরও খবর রয়েছে


এই মুহুর্তের শীর্ষ খবর



তারিখ অনুযায়ী খবর দেখুনঃ



সর্বাধিক পঠিত