Logo
TV
ব্রেকিং নিউজঃ
Thursday 19th September 2024
খেলা
খেলাকে আমাদের জাতীয় শক্তিতে রুপান্তর করতে হবে : আসিফ মাহমুদ
 SUNNEWSBD.COM
 Publish: 17-Sep-2024

খেলাকে আমাদের জাতীয় শক্তিতে রুপান্তর করতে হবে : আসিফ মাহমুদ



সাননিউজবিডি ডটকম ডেস্ক:-॥খেলাধুলা॥ বাংলাদেশের অন্তবর্তীকালীন সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভুঁইয়া বলেছেন, ১১ জন মাঠে খেললেও আমরা ১৮ কোটি মানুষ এক হয়ে যেতে পারি। সেটাকে আমাদের জাতীয় শক্তিতে রুপান্তর করতে হবে। সেই স্পিরিটটাকে কাজে লাগিয়ে আমাদের দেশ গড়ার যে লড়াইটা সেটা চালিয়ে যেতে হবে।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শেখ কামাল স্টেডিয়ামে রাবি বনাম রুয়েটের মধ্যকার অনুষ্ঠিত প্রীতি ফুটবল ম্যাচ উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয় ও রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে ধন্যবাদ আমাকে আমন্ত্রণ করার জন্য। আমার সাথে মূলত খেলাধুলা যায়। আমাদের এই সরকারের একটা চরিত্রের কাজ হচ্ছে এখানে যুবকরা আছে আবার প্রবীণরাও আছে। এখানে কিন্তু প্রবীণরা কোনোভাবেই যুবকদের থেকে পিছিয়ে নেই।

ক্রীড়া উপদেষ্টা বলেন, প্রধান উপদেষ্টা তিনি বিশ্ববরেণ্য। তিনি ক্রীড়া ব্যক্তিত্ব নন তবে খেলাধুলার ক্ষেত্রে প্রধান উপদেষ্টার একটা প্রভাব রয়েছে। তিনি অলিম্পিকে উদ্বোধন করেন।

আনন্দ প্রকাশ করে তিনি বলেন, আমরা অভ্যুত্থানের পরে দুইটা বড় জাতীয় অর্জন পেয়েছি। একটা পাকিস্তানের সাথে আমরা টেস্ট সিরিজ জয় করেছি। আর সাফ অনূর্ধ্ব-২০ এ চ্যাম্পিয়ন হয়েছি। এটা আমাদের জন্য ভাগ্যই বলা যায়। কারণ আমরা বেশি কাজ করার সুযোগে পাইনি। কিন্তু এর ধারাবাহিকতা যেন থাকে সে জন্য আমি যুব ও ক্রীড়া মন্ত্রণালয় থেকে কাজ করে যাব। স্পোর্টসের জন্য আমরা কাজ করে যাব কিন্তু অংশগ্রহণ খুব গুরুত্বপূর্ণ। ইদানীং দেখা যাচ্ছে স্মার্টফোনে আসক্তিসহ বিভিন্ন দিকে আমরা চলে যাচ্ছি। তাই আমাদের নিজেদের জায়গা থেকে অংশগ্রহণ করতে হবে খেলাধুলাতে।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক অবায়দুর রহমান প্রামাণিক। এছাড়া আরো উপস্থিত ছিলেন প্রক্টর অধ্যাপক মাহবুবুর রহমান, শরীর চর্চা শিক্ষা বিভাগের পরিচালক, রুয়েট ছাত্রকল্যাণের পরিচালকসহ বিভিন্ন বিভাগের শিক্ষকেরা।

উল্লেখ্য, রাজশাহী বিশ্ববিদ্যালয় শরীরচর্চা শিক্ষা বিভাগের আয়োজনে অনুষ্ঠিত হয় রাবি বনাম রুয়েটের প্রীতি ফুটবল ম্যাচ। সেখানে দুই শূন্য গোলে জয় লাভ করে রাজশাহী বিশ্ববিদ্যালয়।

প্রধান উপদেষ্টার ত্রাণ ও কল্যাণ তহবিলে রাবির সহায়তা

দেশের সাম্প্রতিক বন্যা দুর্গত এলাকার জনগণকে সহায়তার জন্য রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা এক দিনের মূল বেতন হিসেবে প্রধান উপদেষ্টার ত্রাণ ও কল্যাণ তহবিলে প্রায় ৪৬ লাখ টাকা প্রদান করেছেন।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) রাবির পক্ষে কোষাধ্যক্ষ প্রফেসর মো: অবায়দুর রহমান প্রামানিক এই অর্থের চেক প্রধান উপদেষ্টার কার্যালয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উপদেষ্টা ফারুক-ই আজম বীর প্রতীকের কাছে হস্তান্তর করেন।

এ সময় রাবির ভারপ্রাপ্ত হিসাব পরিচালক প্রফেসর মোহাম্মদ নির্ঝর রহমান ও সংশ্লিষ্ট অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।





সাননিউজবিডি ডটকম




এখানে আরও খবর রয়েছে


এই মুহুর্তের শীর্ষ খবর



তারিখ অনুযায়ী খবর দেখুনঃ