Logo
TV
ব্রেকিং নিউজঃ
Wednesday 28th February 2024
তথ্য-প্রযুক্তি
খাবার খাওয়ার ভিডিও পোস্ট করে মাসে নোমানের আয় দেড় লাখ টাকা
 SUNNEWSBD.COM
 Publish: 29-Aug-2023

খাবার খাওয়ার ভিডিও পোস্ট করে মাসে নোমানের আয় দেড় লাখ টাকা



সাননিউজবিডি ডটকম, তর্থ্য প্রযুক্তি ডেস্ক॥ ময়মনসিংহের আব্দুল্লাহ আল নোমান নামের এক যুবক অনলাইনে খাবার খাওয়ার ভিডিও পোস্ট করে মাসে দেড় লাখ টাকা আয় করছেন।

মুকবাং নামে পরিচিত সংস্কৃতি মূলত কোরিয়া থেকে এসেছে। এটি একটি অনলাইন অডিওভিজ্যুয়াল সম্প্রচার যেখানে একজন হোস্ট বিভিন্ন পরিমাণ খাবার গ্রহণ করে এবং দর্শকদের সাথে যোগাযোগ করে। এটি ২০২০ সালে মহামারি চলাকালীন একটি নির্দিষ্ট গোষ্ঠীর মধ্যে জনপ্রিয় হয়েছিল।

নোমান তার ভিডিওগুলো ইউটিউব ও ফেসবুকে পোস্ট করেন। তার ইউটিউব চ্যানেল ‘বিডি বেস্ট এভার ফুড’এর ৭ লাখেরও ও বেশি সাবস্ক্রাইবার রয়েছে, ফেসবুক পেইজ বিডি বেস্ট এভার ফুড (BD Best Ever Food) এ রয়েছে ১৩ লাখেরও বেশি ফলোয়ার।

আব্দুল্লা নোমান বলেন, যে যখন মহামারি বাংলাদেশে আঘাত হানে, এবং সবাই তাদের ঘরে বন্দী ছিল, নোমান তার প্রথম মুকবাং ভিডিও দেখেছিলেন।

নোমান জানান, দুই বছর আগে প্রথম স্মার্ট ফোন কিনেন তিনি। এরপর একজন কোরিয়ান লোকের খাবার খাওয়ার একটি ভিডিও দেখে পছন্দ করেন। এই ধরনের ভিডিও দেখার সময় তিনি খাবার খেতেন।

তিনি যোগ করেছেন যে তিনি ভিডিওগুলির ইউটিউব ভিউ লক্ষ্য করেছেন এবং অনুপ্রাণিত হয়েছেন কারণ সেগুলি থেকে প্রচুর উপার্জন করা সম্ভব। ‘যেহেতু আমি খেতে ভালোবাসি তাই এই পথ বেছে নিয়েছি।’

তবে নোমানের পথ মসৃণ ছিল না। অর্থ উপার্জনের জন্য এমন একটি অপ্রচলিত উপায় বেছে নেয়ার জন্য তিনি সমালোচনার মুখোমুখি হয়েছিলেন।

এক পর্যায়ে হতাশ হয়ে পড়েন যখন তিনি দেখেন যে তার ভিডিওগুলি যথেষ্ট নাগালের মধ্যে নেই। তবুও, নোমান অনড় ছিলেন এবং শীঘ্রই তার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। তাকে আর পেছন ফিরে তাকাতে হয়নি।

নোমান বলেন, আমি রোমাঞ্চিত হয়েছিলাম যখন আমার প্রথম আয় - আমার ব্যাঙ্ক অ্যাকাউন্টে ১০ হাজার টাকা জমা হয়েছিল। আমি আরও খাবারের ভিডিও তৈরি করতে এটি সবই ব্যবহার করেছি। আমি আমার ভিডিওর মানও উন্নত করার চেষ্টা করেছি।

তিনি বলেন, তার ভিডিওর গুণগতমান উন্নত হওয়ার পরে, তিনি মাত্র তিন মাসে ১ লাখের বেশি সাবস্ক্রাইবার অর্জন করে এবং আয় মাসে ১০ হাজার টাকা থেকে বেড়ে দেড় লাখ টাকা হয়েছে।

নোমান পরে বাংলাদেশি যুবকদের ইউটিউবিং শুরু করার পরামর্শ দেন, কারণ এটি চাকরির পিছনে না দৌড়ে ভালো বেতন দেয়।





এমদাদুল ইসলাম ( ইনতা )
সম্পাদক
সাননিউজবিডি ডটকম




এখানে আরও খবর রয়েছে





তারিখ অনুযায়ী খবর দেখুনঃ



সর্বাধিক পঠিত