Logo
TV
ব্রেকিং নিউজঃ
Wednesday 28th February 2024
খেলা
ফুটবলে জয় পেয়েছে আবাহনী ও মোহামেডান
 SUNNEWSBD.COM
 Publish: 17-Jan-2024

ফুটবলে জয় পেয়েছে আবাহনী ও মোহামেডান

সাননিউজবিডি স্পোর্টস ডেস্কঃ জয় পেয়েছে আবাহনী ও মোহামেডান

আবাহনীর হ্যাটট্রিকম্যান ওয়াশিংটন দস সান্তোসের সঙ্গে সতীর্থরা

ফেডারেশন কাপ ফুটবলে মঙ্গলবার জিতেছে দেশের দুই ঐতিহ্যবাহী দল আবাহনী লিমিটেড এবং মোহামেডান স্পোর্টিং ক্লাব। তবে দুই জায়ান্টের জয়ের ধরন ছিল ভিন্ন। যেখানে আবাহনী জিতেছে সহজে, সেখানে মোহামেডান জিতেছে ঘাম ঝরিয়ে। ঢাকার বসুন্ধরা কিংস অ্যারেনাতে আবাহনী ৬-০ গোলে ব্রাদার্সকে হারাল। জয়ী দলের ওয়াশিংটন দস সান্তোস হ্যাটট্রিক করেন। শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে মোহামেডান ২-১ গোলে হারায় চট্টগ্রাম আবাহনী লিমিটেডকে।

একতরফা এই ম্যাচের শুরু থেকেই প্রতিপক্ষকে চেপে ধরে ১১ বারের চ্যাম্পিয়ন আবাহনী। যদিও প্রথমার্ধের চেয়ে দ্বিতীয়ার্ধেই বেশি গোল করে তারা (প্রথমার্ধে ২টি, দ্বিতীয়ার্ধে ৪টি)। বাঁপ্রান্ত থেকে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ওয়াশিংটনের বাড়ানো বল নিয়ে বক্সে ঢুকে ডান পায়ের শটে লক্ষ্যভেদ করেন ফরোয়ার্ড নাবিব নেওয়াজ জীবন (১-০)। ৩১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে আবাহনী। জোনাথনের কর্নার থেকে মিলাদ শেখের হেডে বল চলে যায় ডান পোস্টের কাছে।

সেখান থেকে হাঁটুর টোকায় বল জালে পাঠান ওয়াশিংটন (২-০)। ৭১ মিনিটে ওয়াশিংটন বাঁপ্রান্ত দিয়ে বক্সে ঢুকে দারুণ শটে গোল করেন তিনি (৩-০)। এর দুই মিনিট পরই আবারও গোল আদায় করে নেন ওয়াশিংটন। বাঁপ্রান্ত থেকে জোনাথন বক্সের বাইরে অরক্ষিত থাকা রবিউলের কাছে বল পাঠান। রবিউল শট নিলেও জালে জড়ায়নি। তবে পোস্টের কাছেই থাকা সুযোগসন্ধানী ওয়াশিংটন চমৎকারভাবে ফিনিশ করেন (৪-০)। সেই সঙ্গে নিজের হ্যাটট্রিকও পূর্ণ করেন তিনি।

৮৩ মিনিটে প্রতিপক্ষের চার ডিফেন্ডারের কাছ থেকে বল ছিনিয়ে নিয়ে নিমিষেই ডান পায়ের শটে ব্রাদার্সের জাল কাঁপান আবাহনীর সেন্ট ভিনসেন্টের ফরোয়ার্ড কর্নেলিয়াস স্টুয়ার্ট (৫-০)। ৮৬ মিনিটে ওয়াশিংটনের পাসে বল পেয়ে পোস্টের কাছ থেকেই বল জালে পাঠান তিনি (৬-০)।

অন্যদিকে পিছিয়ে পড়েও দারুণ খেলে জয় কুড়িয়ে নেয় সর্বাধিক ১২ বারের শিরোপাধারী মোহামেডান। ১৪ মিনিটে আজিজ আবুলাজির গোলে লিড নেয় চট্টগ্রাম আবাহনী (১-০)। মোহামেডানকে সমতায় ফেরান জাফর ইকবাল (১-১)। দ্বিতীয়ার্ধের শুরুতে মুজাফফরভই গোল করে মোহামেডানকে এগিয়ে দেন। কর্নার থেকে বদলী সুলেমান দিয়াবাতের হেড চট্টগ্রাম আবাহনী গোলরক্ষক ফিরিয়ে দিলে মুজাফফরভ সেই বল জালে পাঠান (২-১)।





এমদাদুল ইসলাম ( ইনতা )
সম্পাদক
সাননিউজবিডি ডটকম




এখানে আরও খবর রয়েছে





তারিখ অনুযায়ী খবর দেখুনঃ



সর্বাধিক পঠিত