Logo
TV
ব্রেকিং নিউজঃ
Wednesday 28th February 2024
খেলা
আইসিসি বর্ষসেরা উদীয়মান ক্রিকেটার রাচিন রবীন্দ্র
 SUNNEWSBD.COM
 Publish: 24-Jan-2024

আইসিসি বর্ষসেরা উদীয়মান ক্রিকেটার রাচিন রবীন্দ্র



সাননিউজবিডি ডেস্কঃ আইসিসি উদীয়মান বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন নিউজিল্যান্ডের রাচিন রবীন্দ্র। ভারতীয়-বংশোদ্ভূত ২৪ বছর বয়সী এই ব্যাটার প্রথম কিউই হিসেবে এই মর্যাদাকর পুরস্কার জিতলেন।

২০২৩ সালের উদীয়মান বা ইমার্জিং ক্রিকেটারের বর্ষসেরার তালিকায় রাচিন ছাড়াও ছিলেন ভারতীয় ব্যাটার যশস্বী জয়সওয়াল, দক্ষিণ আফ্রিকান পেসার জেরাল্ড কোয়েটজি ও শ্রীলঙ্কান পেসার দিলশান মাধুশঙ্ক। তবে এই পুরস্কার জিততে রাচিনের সঙ্গে তুমুল প্রতিদ্বন্দ্বিতা হয়েছে জয়সওয়ালের সঙ্গে।

এই পুরস্কার গ্রহণের পর বেশ উচ্ছ্বসিত হয়ে রাচিন বলেন, ‘এটা নিঃসন্দেহে খুবই বিশেষ অনুভূতি। কোনো কিছুর জন্য আইসিসির স্বীকৃতি পাওয়া সব সময় বিশেষ কিছু।’

গত ওয়ানডে বিশ্বকাপে নিউজিল্যান্ডকে সেমিফাইনালে তুলতে দারুণ ভূমিকা রাখেন রাচিন। গত বছর তিনি ৪১ গড় ও ১০৮.০৩ স্ট্রাইকরেটে করেন ৮২০ রান। ৪৬.৬১ গড় ও ৬.০২ ইকোনোমিতে নেন ১৮ উইকেট। টি-টোয়েন্টিতে রাচিন ১৮.২০ গড় ও ১৩৩.৮২ স্ট্রাইকরেটে করেন ৯১ রান। ৩২.৮০ গড় ও ৯.১১ ইকোনোমিতে নেন ৫ উইকেট।

গত বছর ওয়ানডেতে অভিষেক হয় রাচিনের। আর প্রথম বিশ্বকাপ খেলতে এসেই আলোটা নিজের দিকে টেনে নেন। তিনে ব্যাটিংয়ে নেমে ৬৪.২২ গড়ে করেন ৫৭৮ রান। করেন তিন সেঞ্চুরি ও ২ ফিফটি। ২০১৯ ওয়ানডে বিশ্বকাপে রাচিনের সমান রান করেন কিউইদের অভিজ্ঞ ব্যাটার কেন উইলিয়ামসন।

গতকাল ছেলেদের ইমার্জিং ক্রিকেটারের বর্ষসেরার পুরস্কার ঘোষণা ছাড়াও মেয়েদের ক্রিকেটের উদীয়মান সেরা ক্রিকেটার ঘোষণা করে আইসিসি। এই পুরস্কার জিতেছেন অস্ট্রেলিয়ার ব্যাটার ফোবি লিচফিল্ড। আর টি-টোয়েন্টি বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন ভারতের সূর্যকুমার যাদব।





এমদাদুল ইসলাম ( ইনতা )
সম্পাদক
সাননিউজবিডি ডটকম




এখানে আরও খবর রয়েছে





তারিখ অনুযায়ী খবর দেখুনঃ



সর্বাধিক পঠিত