Logo
TV
ব্রেকিং নিউজঃ
Sunday 8th September 2024
সারা বাংলা খুলনা ঝিনাইদাহ
কালীগঞ্জে মানসমুক্তি পাঠাগারের উদ্যোগে স্মরনিকা প্রকাশ
 SUNNEWSBD.COM
 Publish: 15-Apr-2019

কালীগঞ্জে মানসমুক্তি পাঠাগারের উদ্যোগে স্মরনিকা প্রকাশ





সাননিউজবিডি ডটকম ডেস্ক: বাংলা নববর্ষ ও প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ঝিনাইদহ কালীগঞ্জের মানসমুক্তি পাঠাগারের উদ্যোগে ২ দিন ব্যাপি নানা কর্মসূচী পালন করা হয়েছে। কর্মসূচীর মধ্যে,চিত্রাংকন প্রতিযোগীতা, গ্রামীন হারিয়ে যাওয়া খেলাধুলা, আলোচনাসভা ও র‌্যালী। এছাড়াও সোমবার ২য় দিন বিকাল ৫ টায় পাঠাগারের ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে “ মানস কথা” নামের স্মরনিকার মোড়ক উন্মোচন ও খেলাধুলায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়েছে।

এ উপলক্ষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ জেলা পুলিশ সুপার হাসানুজ্জামান। কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সুবর্ণা রানী সাহার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কালীগঞ্জ উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর সিদ্দিক ঠান্ডু, রাজশাহী মেট্রোপলিন পুলিশের এএসপি ও মানসমুক্তি পাঠাগারের প্রতিষ্ঠাতা সদস্য মাসুদ রানা, কালীগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান শিবলী নোমানী,কালীগঞ্জ থানা অফিসার্স ইনচার্জ ইউনুচ আলী, উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার হেলাল উদ্দিন, আওয়ামী লীগ নেতা ও সাবেক ইউপি চেয়ারম্যান জহুরুল ইসলাম মানুসমৃুক্তি পাঠাগারের প্রতিষ্ঠাতা সদস্য সাখাওয়াত হোসেন, রাজু আহমেদ,ফিরোজ আহমেদসহ এলাকার সুধী, মিডিয়াকর্মিসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন। এছাড়াও স্মরনিকা প্রকাশ উপলক্ষে সোমবার বিকাল থেকে পাঠাগার প্রাঙ্গনে পিঠা মেলা ও কবিতা পাঠের আয়োজন করা হয়।

উল্লেখ্য,কালীগঞ্জ পৌরসভার দক্ষিণ আড়পাড়ার বৈশাখী তেল পাম্প এলাকায় এই মানসমুক্তি পাঠাগারটি স্থাপিত। কালীগঞ্জের কলেজ ও বিশ্ববিদ্যালয়ে পড়–য়া প্রায় ২ শতাধিক শিক্ষার্থীর উদ্যোগে এ পাঠাগারটির কর্মকান্ড চলছে। এখানে রয়েছে নানা রকম বই। যেখানে মনোরম পরিবেশে বসে সব বয়সী মানুষ অবসর সময়ে পছন্দ মত বই পড়ার সুযোগ পাচ্ছেন। এছাড়াও এ পাঠাগারের উদ্যোগে জনসচেতনা সৃষ্টিতে জাতীয় বিভিন্ন দিবস গুরুত্বের সাথে পালিত হয়ে আসছে।





সাননিউজবিডি ডটকম




এখানে আরও খবর রয়েছে





তারিখ অনুযায়ী খবর দেখুনঃ