Logo
TV
ব্রেকিং নিউজঃ
Sunday 8th September 2024
খেলা
জয়ে কোপা অভিযান শুরু উরুগুয়ে ও যুক্তরাষ্ট্রের
 SUNNEWSBD.COM
 Publish: 24-Jun-2024

জয়ে কোপা অভিযান শুরু উরুগুয়ে ও যুক্তরাষ্ট্রের



সাননিউজবিডি ডটকম ডেস্ক:-॥খেলাধুলা॥ জয় দিয়ে কোপা আমেরিকার শিরোপা পুনরুদ্ধার অভিযান শুরু করেছে উরুগুয়ে। দিনের আরেক ম্যাচে জয়োৎসবের মাধ্যমে আসরে শুভ সূচনা করেছে স্বাগতিক যুক্তরাষ্ট্র।

ফ্লোরিডার হার্ড রক স্টেডিয়ামে বাংলাদেশ সময় সোমবার সকালে ‘সি’ গ্রুপের ম্যাচে পানামাকে ৩-১ গোলে হারায় উরুগুয়ে। মাস্সিমিলিয়ানো আরাউহো, ডারউইন নুনেজ ও মাতিয়াস ভিনা গোল তিনটি করেন। পানামার গোলটি করেন মাইকেল মুরিলো।

লুইস সুয়ারেজ একাদশে ছিলেন না। কোচ মার্সেলো বিয়েলসা তাঁকে বদলি হিসেবেও নামাননি। তবু ম্যাচজুড়েই আধিপত্য দেখায় উরুগুয়ে। শুরুতে গোল পেয়ে এগিয়ে গিয়ে একের পর এক আক্রমণে পানামাকে কোণঠাসা করে রাখে তারা। শেষদিকে দুই গোল করে আসরে প্রথম জয় তুলে নেয় টুর্নামেন্টের ১৫বারের চ্যাম্পিয়নরা।

ম্যাচে ৫৫ শতাংশ সময় বলের দখল ছিল উরুগুয়ের অনুকূলে। ২০টি শটের মধ্যে ৭টি লক্ষ্যে রাখতে সক্ষম হয় তারা। অপরদিকে, পানামা ১০টি শটের মধ্যে কেবল ৩টি লক্ষ্যে রাখতে পারে।

ম্যাচের ১৬তম মিনিটে এগিয়ে নিতে পারতেন আরাউহো। তার দারুণ এক হেড অল্পের জন্য জালে জড়ায়নি। পরের মিনিটে লিড এনে দেন তিনি। বাম প্রান্ত দিয়ে আক্রমণে উঠে ডান পায়ের উঁচু কোনাকুনি শটে লক্ষভেদ করেন এই মিডফিল্ডার।

ম্যাচজুড়ে দাপট দেখালেও দ্বিতীয় গোলের জন্য লম্বা সময় অপেক্ষা করতে হয়েছে সবশেষ ২০১১ সালে শিরোপাজয়ী দলটিকে। ফিফা র‍্যাঙ্কিংয়ের ৪৫ নম্বর দল পানামা অবশ্য একেবারে কোণঠাসা থাকেনি। সুযোগ বুঝে আক্রমণে ওঠার চেষ্টা করেছে বারবার। তবে প্রথমার্ধের বাকি সময়ে আর গোল করতে পারেনি কোনো দলই।

ম্যাচের পরের তিনটি গোলই হয়েছে শেষ দিকে। ৮৫তম মিনিটে জালের দেখা পায় উরুগুয়ে। খুব কাছ থেকে লক্ষভেদ করেন নুনেজ। উরুগুয়ের জার্সিতে শেষ ছয় ম্যাচে এটি তার নবম গোল।

আর যোগ করা সময়ের প্রথম মিনিটে সতীর্থের ফ্রি কিকে লাফিয়ে নেওয়া দারুণ হেডে ব্যবধান ৩-০ করে দেন মাতিয়াস। শেষদিকে এক গোল শোধ করে পানামা।

একই গ্রুপে আগে শুরু হওয়া ম্যাচে টেক্সাসের এটিঅ্যান্ডটি স্টেডিয়ামে র‍্যাঙ্কিংয়ের ১১ নম্বর দল যুক্তরাষ্ট্রের প্রতিপক্ষ ছিল ৮৫ নম্বরের বলিভিয়া। মাঠের ফুটবলেও স্পষ্ট ছিল দুই দলের ব্যবধানে। শেষ পর্যন্ত বলিভিয়াকে ২-০ গোলে হারায় যুক্তরাষ্ট্র। দুটি গোলই আসে প্রথমার্ধে।

ম্যাচের তৃতীয় মিনিটেই যুক্তরাষ্ট্র এগিয়ে যায় ক্রিস্টিয়ান পুলিসিচের গোলে। এসি মিলান তারকার এটি আন্তর্জাতিক ফুটবলে ৩০তম গোল। যা যুক্তরাষ্ট্রের খেলোয়াড়দের মধ্যে ষষ্ঠ। ম্যাচের ৪৪ মিনিটে পুলিসিচের বাড়ানো বল ধরে যুক্তরাষ্ট্রকে দ্বিতীয় গোল এনে দেন ফ্লোরিয়ান বালোগান। দ্বিতীয়ার্ধে আর কোনো গোল না হলেও ৩ পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ে যুক্তরাষ্ট্র। ১৯৯৫ সালের পর এবারই প্রথম জয় দিয়ে কোপা আমেরিকা অভিযান শুরু করল যুক্তরাষ্ট্র; যদিও মাঝের সময়ে দলটি মাত্র দুটি আসরই খেলেছে।





সাননিউজবিডি ডটকম




এখানে আরও খবর রয়েছে





তারিখ অনুযায়ী খবর দেখুনঃ