Logo
TV
ব্রেকিং নিউজঃ
Friday 18th October 2024
প্রিয় ঝিনাইদহ
ঝিনাইদহ-১ আসনে নায়েব আলী বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত
 SUNNEWSBD.COM
 Publish: 18-May-2024

ঝিনাইদহ-১ আসনে নায়েব আলী বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত



সাননিউজবিডি ডটকম:- ঝিনাইদহ-১ আসনে উপনির্বাচনে দুই প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করে নেওয়ায় আওয়ামী লীগের মো. নায়েব আলী জোয়ার্দ্দার বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছেন।

শনিবার প্রার্থিতা প্রত্যাহারের শেষদিনে স্বতন্ত্র প্রার্থী ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সহ সভাপতি নজরুল ইসলাম দুলাল ও খেলাফত আন্দোলনের আব্দুল আলিম নিজামী মনোনয়নপত্র প্রত্যাহার করেন। এরপর নৌকার প্রার্থীকে বেসরকারিভাবে জয়ী ঘোষণা করা হয় বলে জানান ঝিনাইদহ জেলা নির্বাচন কর্মকর্তা মো. মখলেসুর রহমান।

১৬ মার্চ ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই থাইল্যান্ডে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তিনি জেলা আওয়ামী লীগের সভাপতি ছিলেন। তার মৃত্যুতে আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।

পরে নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করে। ১০ এপ্রিল ছিল মনোনয়নপত্র জমা দেওয়ার শেষদিন। আওয়ামী লীগের নায়েব আলি জোয়ার্দ্দার, বাংলাদেশ খেলাফত আন্দোলনের মো. আব্দুল আলিম নিজামী এবং স্বতন্ত্র হিসেবে মো. নজরুল ইসলাম ও মুনিয়া আরেফিন মনোনয়নপত্র জমা দেন। যাচাই-বাছাইয়ে মুনিয়া আরফিনের মনোনয়ন বাতিল হলে ভোটের মাঠে থাকেন তিনজন প্রার্থী। আগামী ৫ জুন ভোট গ্রহণের দিন ধার্য ছিল।

প্রার্থিতা প্রত্যাহারের শেষদিন অপর দুই প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করে নিলে আওয়ামী লীগের নায়েব আলি জোয়ার্দ্দারকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী ঘোষণা করা হয় বলে জানান জেলা নির্বাচন কর্মকর্তা মখলেসুর রহমান। তিনি বলেন, রিটার্নিং কর্মকর্তার দফতর থেকে গেজেট প্রকাশের জন্য কাগজপত্র নির্বাচন কমিশনে পাঠানো হবে।

এর আগে সকাল থেকে দুপুর পর্যন্ত জেলার দলীয় কার্যালয়ে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হকের নেতৃত্বে জেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা হয়। সভায় ঝিনাইদহের তিন আসনের সংসদ সদস্য, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্যসহ ঝিনাইদহ-১ আসনের উপ-নির্বাচনের দুই প্রার্থী এবং জেলা আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদকসহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সভায় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক বলেন, ‘যেহেতু নৌকা প্রতীকে একজনকে মনোনয়ন দেওয়া হয়েছে এবং দলেরই অপর এক নেতা স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। সে জন্য স্বতন্ত্র প্রার্থী নজরুল ইসলাম দুলালকে প্রার্থিতা প্রত্যাহারের অনুরোধ করেছিলাম। তিনি সাড়া দিয়ে তা গ্রহণ করেছেন।’

মনোনয়ন প্রত্যাহার করা স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নজরুল ইসলাম দুলাল বলেন, ‘কোনো চাপের কারণে মনোনয়ন প্রত্যাহার করিনি। দল আলি জোয়ার্দ্দারকে মনোনয়ন দিয়েছে। দলের সিদ্ধান্তের প্রতি সম্মান দেখিয়ে নির্বাচন থেকে সরে এসেছি।’

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী আব্দুল হাইয়ের সঙ্গে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করে পরাজিত হন নজরুল ইসলাম দুলাল।





সাননিউজবিডি ডটকম




এখানে আরও খবর রয়েছে


এই মুহুর্তের শীর্ষ খবর



তারিখ অনুযায়ী খবর দেখুনঃ